বিজনেস২৪বিডি ডেস্ক »

ইংল্যান্ড সফরের প্রাক্কালেই করোনা টেস্ট করালো পাকিস্তান ক্রিকেট দল। তাতে বেরিয়ে আসলো, একসঙ্গে ১০জন ক্রিকেটার করোনা আক্রান্ত। এত ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পর কি তাহলে পাকিস্তান ক্রিকেট দল ইংল্যান্ড সফরে যাবে না?

এ নিয়ে তৈরি হয়েছে তুমুল সংশয়। নানাজন নানা মত দিচ্ছেন। কেউ কেউ বলছেন, এ পরিস্থিতিতে ইংল্যান্ডে দল পাঠানো উচিৎ হবে না। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনই আশা ছাড়তে রাজি নয়। তাদের মতামত হচ্ছে, সিরিজ মাঠে গড়াতে এখনও অনেক সময় বাকি আছে। এ সময়ের মধ্যে কোয়ারেন্টাইন করে ক্রিকেটাররা করোনামুক্ত হয়ে ইংল্যান্ড সফরে যেতে পারবে।

তবে এ নিয়ে পলিসি পরিবর্তন করছে পিসিবি। ইংল্যান্ডে দল পাঠানোর আগে ক্রিকেটারদের আরও দু’বার করে করোনাভাইরাস টেস্ট করা হবে। এরপরই তারা সিদ্ধান্ত নেবে দল সফরে যাবে কি যাবে না।

আগামী রোববারই তিন ম্যাচ করে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য একটি চাটার্ড ফ্লাইটে করে ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। তার আগেই ১০ জনের করোনা পজিটিভ আসায় সংশয় বেড়ে গেছে দলের সফর নিয়ে। আগস্টেই ইংল্যান্ডে বায়ো-সিকিউর পরিবেশে, দর্শকশূন্য স্টেডিয়ামে সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পিসিবির প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাক্তার সোহেল সেলিম আলোচনা করছেন বেশ কয়েকজন স্পোর্টিং এবং মেডিক্যাল কর্মকর্তার সঙ্গে যে, যারা টেস্টে পজিটিভ এসেছে, তারা পরে আরেকটি টেস্টে যদি নেগেটিভ আসে, তাহলে কি ইংল্যান্ডের উদ্দেশ্যে তারা রওয়ানা হবে নাকি আরও অপেক্ষা করে, আরও টেস্ট করা হবে?

পাকিস্তান ক্রিকেট দলের যে ১০ সদস্য এবং আরেকজন সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হয়েছেন, তাদের কারোরই উপসর্গ দেখা যায়নি। আজই দ্বিতীয় রাউন্ডের টেস্ট করানোর কথা ছিল তাদের। তাদের রিপোর্ট নেগেটিভ এলেও পিসিবি পরিকল্পনা করছে, তাদেরকে তৃতীয়বার টেস্ট করা হবে ২৯ জুন। এরপরই তাদের ইংল্যান্ড যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। ক্রিকইনফো জানিয়েছে এ খবর।

শেয়ার করুন »

মন্তব্য করুন »