বিজনেস২৪বিডি ডেস্ক »

বিএসসি সাধারণ শিক্ষা ক্যাডারের ২ হাজার ৫০৮ প্রভাষক পদোন্নতি পাচ্ছেন। প্রভাষক থেকে তারা সহকারী অধ্যাপক হবেন। ইতোমধ্যে শিক্ষকদের বিষয়ভিত্তিক খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

খসড়া তালিকায় দেখা গেছে, বিগত ৮ থেকে ১০ বছর প্রভাষক পদে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা কর্মকর্তাদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হচ্ছে। সারাদেশের ২ হাজার ৫০৮ জন শিক্ষক-কর্মকর্তা এ তালিকায় অন্তর্ভুক্ত রয়েছেন। খসড়া তালিকায় যাচাই-বাছাই শেষে আগামী এক মাসের মধ্যে পদোন্নতির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে মাউশি থেকে জানা গেছে।

মাউশি’র উপপরিচালক (কলেজ-১) ড. শাহ মো. আমির আলী সাক্ষরিত খসড়া তালিকায় বলা হয়েছে, বিসিএস শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যঅয়ের কর্মকর্তাদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে বিষয়ভিত্তিক খসড়া তালিকা মাউশি’র ওয়েব সাইটে প্রকাশ কর হয়েছে। খসড়া তালিকায় যে সকল কর্মকর্তার নামের পাশে মন্তব্য কলামে ‘এসিআর নেই’ (কর্মস্থালের প্রতিবেদন) সংক্রান্ত মন্তব্য রয়েছে সে সকল কর্মকর্তাকে এসিআর এবং এসিআর ছাড়া অন্য যে কোনো ভুল যেমন বর্তমান কর্মস্থলে (কোন কলেজে সংযুক্ত থাকলে কলেজের নাম উল্লেখ করতে হবে), নিয়োগ ও যোগদানের তালিক, স্থায়ীকরণের তালিখ, জন্ম তারিখ, নিজ জেলা, তালিকায় অন্তর্ভুক্ত কোনো কর্মকর্তার মৃত্যু, চাকরি হতে অব্যাহতি, জ্যেষ্ঠতা সংক্রান্ত আপত্তি অথবা খসড়া তালিকায় নাম না থাকলে তাদেরকে প্রমাণ কাগজপত্রসহ আগামী ৩০ জুনের মধ্যে মাউশি’র কলেজ (সরকারি) শাখায় রেজিস্ট্রার ডাকযোগে আবেদন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বলা হয়েছে, কোভিড-১৯ মহামারির বর্তমান পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসিআর ও আবেদন নিজে অথবা বাহক মারফত হাতে হাতে প্রেরণ না করতে অনুরোধ করা হয়েছে। খসড়া তালিকা সংক্রান্ত কোনো মতামত থাকলে ddgovtcollege@gmail.com ঠিকানায় অভিযোগ পাঠাতে বলা হয়েছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »