বিজনেস২৪বিডি ডেস্ক »

ভারতের বিপক্ষে ঘরের মাঠে চার ম্যাচের টেস্ট সিরিজের আগে আফগানিস্তানের বিপক্ষে একটি দিবারাত্রির টেস্ট খেলবে অস্ট্রেরিয়া। পার্থে ২১ নভেম্বরে থেকে শুরু হবে টেস্টটি।

২০১৭ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর মাত্র ৪টি টেস্ট খেলার সুযোগ পেয়েছে আফগানিস্তান। তবে সাফল্য ঈর্ষণীয়। চার টেস্টের মধ্যে দুটিতেই জয় পেয়েছে ক্রিকেটের নবীশ এই দেশটি। এক টেস্টে আয়ারল্যান্ড, আরেক টেস্টে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মতো অভিজ্ঞ দলকে।

এবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার সুযোগ পেয়ে খুশি আফগানিস্তান। দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্ট্যানিকজাই আশা করছেন, করোনা সমস্যা না করলে ভালোভাবেই এই সফরটি শেষ করতে পারবেন তারা।

আফগানিস্তানের অধিনায়ক রশিদ খানও এই সফর নিয়ে রোমাঞ্চিত। তিনি মনে করছেন, স্পিন শক্তিতে বলীয়ান আফগানদের অস্ট্রেলিয়ার মাটিতে ভালো করতে হলে ফাস্ট বোলার লাগবে।

রশিদ বলেন, ‘আমাদের জন্য টেস্ট আঙিনায় মাত্র শুরু। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে খেলব। ওই কন্ডিশনে তো আমাদের পছন্দমতো উইকেট পাব না। এমন উইকেটে খেলতে হবে, যেখানে স্পিনাররা যেখানে সাহায্য পাবে না। তাই আমাদের কয়েকজন ফাস্ট বোলার খুঁজে বের করতে হবে যারা ১৩০ প্লাস গতিতে বল করতে পারে। সেটা পেলে উইকেট নেয়া সহজ হবে।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »