বিজনেস২৪বিডি ডেস্ক »

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল প্রথমে ঘোষণা দিয়েছিলেন ৫০০ জন অসচ্ছল ভক্তকে ১০ লাখ টাকা দেবেন তার জাকাত ফান্ড থেকে। এরপর চাহিদা বাড়ায় ১০ লাখ টাকাকে বৃদ্ধি করে করেছেন ২৫ লাখ টাকায়। ঢাকার পরিমাণ বৃদ্ধি করার পরও চাহিদা অনুয়ায়ী সবাইকে সাহায্য করতে না পারায় ক্ষমা চেয়েছেন এই অভিনেতা।

সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে অনন্ত জলিল লিখেছেন, ‘আমার সামর্থ্য অনুযায়ী আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। ১০ লাখ টাকা থেকে বাড়িয়ে ২০ লাখ টাকা এবং আজকে ১১ হাজার (+) অ্যাপ্লিকেশন দেখার পরে আমি ২০ লাখ টাকা থেকে বাড়িয়ে ২৫ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছি। এ যাবৎ আমার কাছে ১৪ হাজার (+) অ্যাপ্লিকেশন জমা পড়েছে। আমি এই ২৫ লাখ টাকা দিয়ে ১ হাজার ২৫০ জনকে ২০০০ টাকা করে পাঠাতে পারবো।’

অনন্ত জলিল আরও বলেন, ‘আমি মন থেকে চাইছি যে যতজনই আমাকে অ্যাপ্লিকেশন করেছেন, তাদের সবাইকেই আমি সাহায্য করি। কিন্তু এই মুহূর্তে তা আমার সামর্থ্যর বাইরে। আপনারা সবাই জানেন যে আমি শুধু গার্মেন্টস ব্যবসায়ী। আমার দ্বিতীয় কোনো ইনকাম সোর্স নেই।

বিগত দুই মাস ধরে সারা বিশ্বের করোনার মহামারিতে অনেক শিপমেন্ট ক্যান্সেল হয়েছে এবং কর্মকর্তা-কর্মচারীদের বসিয়ে রেখে বেতন দিতে হয়েছে। আমার জায়গা থেকে নিঃস্বার্থভাবে সর্বোচ্চ চেষ্টা করি মানুষকে সহযোগিতা করার। তাই আপনারা আমাকে মন থেকে ক্ষমা করে দেবেন, আমি সত্যিই অনেক কষ্ট পাচ্ছি আপনাদের সবাইকে সহযোগিতা করতে না পারার জন্য।’

এর আগে অনন্ত এবং বর্ষা গ্রুপে যুক্ত হয়ে নির্দিষ্ট ফর্ম পূরণ করে অসচ্ছল ভক্তদের জাকাত ফান্ড থেকে টাকা নেওয়ার আবেদন করার তালিকায় যুক্ত হতে বলেছিলেন অনন্ত।

এদিকে ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় অনন্ত জলিলের বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার ‘দিন-দ্য ডে’ সিনেমা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »