বিজনেস২৪বিডি ডেস্ক »

করোনা সংকটে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। তাদের আয় নেই, ঘরে খাবার নেই। এই সংকটে দরিদ্র ও অসহায় মানুষদের কাছে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

তাদেরই একজন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল। শুক্রবার (৮ মে) নিজ অর্থায়নে রান্না করা খাবার প্যাকেটে ভরে রাজধানীর মিরপুরে বিভিন্ন পয়েন্টে বিতরণ করেন তিনি। রোজার শুরু থেকে মাঝে মাঝে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের সাবেক এই নেতা।

তিনি এর আগেও চাল, ডাল, পেঁয়াজ, তেল, ছোলা, খেজুরসহ মোট ১০টি পণ্য ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ করেন। এছাড়া ৫০ হাজার টাকা বিতরণ করেছেন।

মিরপুর কাজীপাড়া, শেওড়াপাড়া থেকে শুরু করে ফুটপাতে বাস করা ছিন্নমূল ও ভাসমান মানুষ, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবীসহ সব মানুষের মাঝে তিনি ইফতার বিতরণ করেন। ইফতার সামগ্রীর মধ্যে থাকে ছোলা, পেঁয়াজু, বেগুনি, খেজুর, আপেল, খিচুড়ি।

এ বিষয়ে জানতে চাইলে মনোয়ারুল ইসলাম বিপুল বলেন, ‘ছিন্নমূল মানুষরা যাতে একটু ভালোভাবে খেতে পারে, এজন্য নিজের হাতে ইফতার তুলে দিচ্ছি। খাবার তুলে দেয়ার আগে স্যানিটাইজার তাদের হাতে ঢেলে দিয়ে হাত ভালোভাবে পরিষ্কার করে নিতে বলছি। এর পরেই তাদের হাতে ইফতার দিচ্ছি আমরা।’

তিনি বলেন, ‘অনেক মানুষ বাধ্য হয়েই ঘর থেকে বের হচ্ছেন। কিন্তু তার কাছে হয়তো ইফতার কেনার মতো প্রয়োজনীয় টাকা নেই। এজন্য আমরা তাদের হাতে ইফতার দিচ্ছি। মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। সে আহ্বানে সাড়া দিয়ে আমি ব্যক্তিগতভাবেই এ উদ্যোগ নিয়েছি।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »