বিজনেস২৪বিডি ডেস্ক »

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা ইরফান খান বুধবার আর নেই। ২৯ এপ্রিল মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে ভারতের পাশাপাশি তার অভিনয়ের জাদু দেখেছে বিশ্ব চলচ্চিত্রও। তিনি অভিনয় করেছেন বলিউডের ছবিতেও। কাজ করেছেন বাংলাদেশের সিনেমাতেও।

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ২০১৭ সালে অভিনয় করেছেন ‘ডুব’ সিনেমায়। সেখানে তিনি নুসরাত ইমরোজ তিশার বাবার চরিত্রে অভিনয় করেন। এ ছবির কাজের সুবাদে ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশার বন্ধুত্ব তৈরি হয়েছিলো।

ইরফান খানের এমন হঠাৎ মৃত্যুতে শোকে স্তব্ধ তিশা। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি জানিয়েছেন, ‘ইরফান খান এমন একজন শিল্পী যিনি নির্লিপ্ত জীবন কাটাতে পারতেন। তিনি বিশ্ব চলচ্চিত্রের এক রত্ন। প্রজন্মের পর প্রজন্ম শিল্পীদের অনুপ্রাণিত করবে তার কাজ। তিনি মানুষের বিভিন্ন অবস্থা খুব সহজেই রপ্ত করে দেখাতে পারতেন।’

তিশা আরও বলেন, ‘ইরফান খান আপনি শান্তিতে বিশ্রাম নিন। আপনার উত্তরাধিকাররা আপনার শিল্পকে এগিয়ে নিয়ে যাবে।’

প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে নিওরোএন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত হন ইরফান খান। পরে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বলিউডের এই অভিনেতা। এই রোগের সঙ্গে লড়াই করেই অবশেষে ২৯ এপ্রিল হেরে গেলেন ইরফান খান।

 

শেয়ার করুন »

মন্তব্য করুন »