বিজনেস২৪বিডি ডেস্ক »

প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাত এখন চীন থেকেও বেশি ছড়িয়ে পড়েছে ইতালিতে। গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৯৩ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। সবমিলিয়ে এই সংখ্যাটা ৪ হাজার ৮শ ২৫ জন। যা কি না সারা বিশ্বের মৃতের সংখ্যার প্রায় ৩৭ শতাংশ। এছাড়া সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৫শ ৭৮ জন।

এর মধ্যে ক্রীড়াঙ্গন তথা ফুটবল ব্যক্তিত্ব ৫ জন। আগেই জানা গিয়েছিল জুভেন্টাসের তিন ফুটবলার ড্যানিয়েল রুগানি, ব্লেইস মাতুইদি এবং পাওলো দিবালার করোনা পজিটিভ হওয়ার খবর। এবার করোনা আঘাত হানল ইতালির ঐতিহ্যবাহী ক্লাব এসি মিলানে।

ক্লাবটির সাবেক ডিফেন্ডার ও বর্তমান টেকনিক্যাল ডিরেক্টর, ইতালির কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি এবং তার ১৮ বছরের ছেলে ড্যানিয়েল মালদিনি কোভিড-১৯ টেস্টের ফল পজিটিভ এসেছে। তরুণ উইঙ্গার ড্যানিয়েল চলতি মৌসুমের শুরুতেই মিলানের হয়ে খেলতে শুরু করেছেন।

করোনাভাইরাসের জন্য সতর্কতাস্বরুপ গত দুই সপ্তাহ ধরেই আইসোলেশনে ছিলেন পাওলো এবং ড্যানিয়েল। তবু শনিবার তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। ফলে করোনা থেকে মুক্তির আগপর্যন্ত কোয়ারেন্টাইনে থাকবেন এ ফুটবলার বাবা-ছেলে।

পাওলো-ড্যানিয়েলের করোনা আক্রান্তের খবর নিশ্চিত করে মিলানের পক্ষ থেকে আনুষ্ঠানিক বার্তায় জানিয়েছে, ‘এসি মিলান নিশ্চিত হয়েছে যে, ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে নিজ থেকেই ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। একইসঙ্গে মূল দলে খেলা তার ছেলে ড্যানিয়েলের পরীক্ষার ফলাফলও করোনা পজিটিভি এসেছে।’

ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গত দুই সপ্তাহ ধরে কারও সংস্পর্শেই আসেননি পাওলো ও ড্যানিয়েল। ফলে তাদের কারণে অন্যদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম। তবে এখন করোনা আক্রান্ত হওয়া মেডিকেল প্রটোকল মেনে পুনরায় কোয়ারেন্টাইনে থাকতে হবে দুজনকে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »