অনলাইনে সন্তান বিক্রি করলেন মা

প্রযুক্তির এই যুগে অনলাইনে পণ্য বেচাকেনা খুব জনপ্রিয় হয়ে উঠেছে। তবে এবার অনলাইনে পণ্য নয়, এক সন্তানকে বিক্রি করে দিলেন তার মা! ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে। ওই সন্তানের বয়স মাত্র ১৯ মাস।

গামট্রি নামে পণ্য কেনাবেচার একটি অনলাইনে সাইটে মাত্র ৩০ হাজার টাকায় (৩৮০ মার্কিন ডলার) ছেলেকে বিক্রি করে দেন ওই মা। এ ঘটনায় ২০ বছরের ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

নভেম্বর মাসের শেষ দিকে একটি রেঁস্তোরা থেকে ওই নারীকে গ্রেপ্তার করা হয়। এরপর জানা যায়, বিক্রি হওয়া সন্তানটি তার নিজেরই। সে নিজেই ওই সন্তানকে বিক্রি করেছে।

চলতি সপ্তাহেশিশু আইনবিরোধী কাজ করায় ওই নারীকে দোষী সাব্যস্ত করেছে পিটারমারিত্জবার্গের আদালত। অভিযুক্ত নারী জানান, তিনি যখন নিশ্চিত হন যে তার প্রেমিক ওই সন্তানের বাবা নন, তখনই ছেলেকে বিক্রি করার সিদ্ধান্ত নেন তিনি।

নিজের অপরাধ স্বীকার করে ওই নারী বলেন, ‘সেপ্টেম্বরে অনলাইনে ছেলে বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলাম। দু’দিন পর এক ভারতীয় মহিলা ফোন করে বলেছিলেন তিনি শিশুটিকে কিনতে আগ্রহী। তারপর তিনি আমার ছেলেকে রেখে আমাকে টাকা দিয়ে দেন। টাকা নিয়ে বেরোনোর পর পুলিশ আমাকে গ্রেপ্তার করে।’

ওই নারী অবশ্য এখন জামিনে মুক্ত আছেন। তবে আগামী বছর ফ্রেব্রুয়ারিতে আবার আদালতে তোলা হবে তাকে। শিশুটি নিরাপদে রয়েছে। সূত্র : মেইল অনলাইন

শেয়ার করুন »

মন্তব্য করুন »