রিয়াল-ভিলারিয়াল সেমিতে

স্টাফ রিপোর্টার

বার্নাব্যুতে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের খেলা যেন সব নাটকীয়তাকেও হার মানাল। নির্ধারিত সময়ের খেলায় স্বাগতিক রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে দেয় চেলসি। যদিও দুই লেগ মিলে লড়াইটা ৪-৪ গোলে সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানে করিম বেনজেমা গোল করে রিয়ালকে সেমিফাইনালের টিকিট এনে দেন। ম্যাচটি ২-৩ গোলে হেরেও ৫-৪ গোলের অগ্রগামিতায় সেমিফাইনালে উঠল লস ব্লাংকোসরা। এটা চ্যাম্পিয়নস লিগে রিয়ালের ৩১তম সেমিফাইনাল। তারা রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন।

৯৬ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের পাসে হেড নিয়ে গোল করেন করিম বেনজেমা, যিনি প্রথম লেগে হ্যাটট্রিক করে জিতিয়েছেন রিয়ালকে। বাম প্রান্ত্ম দিয়ে অনেক ফাঁকা জায়গা পেয়ে যান ব্রাজিলিয়ান তরম্নণ তুর্কি ভিনিসিয়ুস এবং তিনি বক্সের মধ্যে ঢুকে পড়ে চিপ করে দেন বেনজেমার উদ্দেশে। ফরাসি স্ট্রাইকার এ সুযোগটি লুফে নিতে কোনো ভুল করেননি। এরপর উত্তেজনা চরমে পৌঁছায়, আক্রমণ-পাল্টা আক্রমণ চলতেই থাকে। যদিও এরপর আর কোনো গোল আদায় করে নিতে পারেনি চেলসি, ফলে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসেরই অন্যতম সেরা অঘটনও হয়নি।

এর আগে নির্ধারিত সময়ের খেলায় ১৫ মিনিটে ম্যাসন মাউন্ট, ৫১ মিনিটে আন্ত্মোনিও রম্নডিগার ও ৭৫ মিনিটে টিমো ভেরনার গোল করে অবিশ্বাস্যভাবেই চেলসিকে এগিয়ে দেন। যদিও শেষ দিকে ম্যাচে ফেরে রিয়াল। ৮০ মিনিটে লুকা মডরিচের পাস থেকে গোল করেন বদলি খেলোয়াড় রদ্রিগো। এরপর মডরিচের মাটি কামড়ানো বাঁকানো শট রুখে দেন চেলসি গোলকিপার এদুয়ার্দো মেন্দি।

অন্য লড়াইয়ে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে বিদায় করে দিয়েছে স্পেনেরই আরেক দল ভিলারিয়াল। প্রথম লেগে ১-০ গোলের জয় পাওয়া ভিলারিয়াল আজ বায়ার্নের মাঠে ১-১ গোলে ড্র করে। এতে ২-১ গোলের অগ্রগামিতায় সেমিফাইনালের টিকিট পায় তারা।

সেমিফাইনালে রিয়াল সামনে পাবে ম্যানসিটি ও অ্যাতলেটিকো ম্যাচের বিজয়ীকে। আজ অ্যাতলেটিকোর মাঠে খেলবে ম্যানসিটি। প্রথম লেগ ১-০ গোলে জিতেছে সিটিজেনরা। আর ভিলারিয়াল সেমিফাইনালে মুখোমুখি হবে লিভারপুল ও বেনফিকা লড়াইয়ে বিজয়ীর।

Leave a Reply

Your email address will not be published.