ইতিহাস গড়ে ‘ট্রেবল’ জিতল ম্যান সিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে অপ্রত্যাশিত বিদায়ের কারণে ইউরোপিয়ান ট্রেবল জেতা হয়নি। তবে ইতিহাসের প্রথম দল হিসেবে ইংলিশ ঘরোয়া ফুটবলের তিনটি শিরোপাই ঘরে তুলে ‘ট্রেবল’ জেতার রেকর্ড করেছে ম্যানচেস্টার সিটি।

চলতি মৌসুমে আগেই তারা জিতেছিল ইংলিশ প্রিমিয়ার লিগ এবং লিগ কাপ শিরোপা। শনিবার রাতে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে নিশ্চিত করেছে এফএ কাপ শিরোপাও। একইসঙ্গে ঘরোয়া ট্রেবলও পূরণ হয় পেপ গার্দিওলার দলের।

দলের বিশাল এ জয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস এবং ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং। অন্য দুই গোল করেছেন দুই মিডফিল্ডার ডেভিড সিলভা এবং কেভিন ডি ব্রুইন।

টটেনহ্যামের হটস্পারের হোম ভেন্যু ওয়েম্বলি স্টেডিয়ামে হওয়া ফাইনাল ম্যাচটিতে দুর্বল ওয়াটফোর্ডের বিপক্ষে প্রথম গোল পেয়ে ২৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়ে ম্যান সিটিকে। জোড়া গোল করা স্টার্লিংয়ে ক্রস থেকে হেড করে দলকে এগিয়ে দেন সিলভা।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সিটিজেনদের। ৩৮তম মিনিটে গ্যাব্রিয়েল হেসুসের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যান সিটি। এবার বলের জোগান দেন বার্নার্দো সিলভা। দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে গুনে গুনে আরও ৪ গোল করে আকাশী নীলরা। যার প্রথমটি আসে কেভিন ডি ব্রুইনের পা থেকে। ৬১তম মিনিটে হেসুসের পাস ধরে দলকে এগিয়ে দেন তিনি। মিনিট সাতের পর নিজের দ্বিতীয় গোল করেন হেসুস। এবার তাকে বলের জোগান দেন ডি ব্রুইন।

আর শেষদিকে ম্যাচে ৮১ ও ৮৮ মিনিটে জোড়া গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন প্রথম গোলের এসিস্টদাতা রহিম স্টার্লিং। একইসঙ্গে নিশ্চিত হয় তাদের ঘরোয়া ট্রেবল জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *