‘অবিশ্বাস্য’ সিকান্দার রাজা, ৫৪ বলে সেঞ্চুরি

স্টাফ রিপোর্টার

বিশ্বকাপ বাছাইপর্বে ৬ উইকেটে ৩১৫ রান তুলে জিম্বাবুয়েকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় নেদারল্যান্ডস। কিন্তু ৫৫ বল হাতে রেখেই বিশাল এ টার্গেট অতিক্রম করেছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার অবিশ্বাস্য, অতিমানবীয় ব্যাটিং প্রদর্শনীতে ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। মাত্র ৫৪ বলে বিস্ফোরক এক সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন তিনি। এটা জিম্বাবুয়ের টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে তারা হারায় নেপালকে।

৬টি চার ও ৮টি ছক্কায় টর্নেডো ইনিংস খেলে জিম্বাবুয়েকে সহজ জয় এনে দেন সিকান্দার রাজা। এটা জিম্বাবুয়ের ইতিহাস দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি।

এর আগে শন উইলিয়ামস ৯১ ও ক্রেগ আরভিন ৫০ রান করে দলকে জয়ের ভিত গড়ে দেন। এরপর ডাচদের সব আশার সমাধি ঘটে রাজার ব্যাটে। উল্লেখ্য, প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে শন উইলিয়ামস ও ক্রেগ আরভিন দুজনই সেঞ্চুরি করে জেতান জিম্বাবুয়েকে। এবার জ্বলল সিকান্দার রাজার ব্যাট।

এর আগে বল হাতে ৪ উইকেট নেন রাজা। প্রথম জিম্বাবুইয়ান ক্রিকেটার হিসেবে একই ম্যাচে সেঞ্চুরি ও চার উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন তিনি।

বিশ্বকাপ বাছাইপর্বে আজ ‘‌এ’ গ্রুপের আরেক ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৬ উইকেটে হারায় নেপাল।

সংক্ষিপ্ত স্কোর

নেদারল্যান্ডস: ৫০ ওভারে ৩১৫/৬ (বিক্রমজিৎ সিং ৮৮, স্কট এডওয়ার্ডস ৮৩, ম্যাক্স ও’ডাউড ৫৯; রাজা ৪/৫৫)। জিম্বাবুয়ে: ৪০.৫ ওভারে ৩১৯/৪ (রাজা ১০২*, শন ৯১, আরভিন ৫০; শারিজ আহমাদ ২/৬২)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *