বিমানের সিটের নিচে ১০ কোটি টাকার সোনার বার

স্টাফ রিপোর্ট

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উড়োজাহাজ থেকে ১৫০টি সোনার বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার বারের ওজন সাড়ে ১৭ কেজি। বাজারমূল্য ৯ কোটি ৯৬ লাখ টাকা।

আজ সোমবার সকালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট থেকে এই সোনার বার উদ্ধার করা হয়।

কাস্টম হাউস, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, এনএসআই যৌথভাবে অভিযান চালিয়ে এই সোনার বার উদ্ধার করে।

বিমানবন্দর কাস্টমসের উপকমিশনার রোকসানা খাতুন প্রথম আলোকে বলেন, উড়োজাহাজটির দুটি আসনের নিচ থেকে ১৫০টি সোনার বার উদ্ধার করা হয়। সোনার বার উদ্ধারের এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
বিজ্ঞাপন

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১২৮ ফ্লাইটটির আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় যাওয়ার কথা। এই ফ্লাইটের মাধ্যমে সোনা চোরাচালান হতে পারে বলে গোপন সূত্র খবর পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আগেই সতর্ক অবস্থান নেন গোয়েন্দা কর্মকর্তারা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবুধাবি থেকে ফ্লাইটটি সকাল ১০টা ২০ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর উড়োজাহাজটির ভেতরে যৌথ অভিযান চালানো হয়। উড়োজাহাজের দুটি সিটের কুশনের নিচে বিশেষভাবে লুকানো অবস্থায় ১৫০টি সোনার বার পাওয়া যায়।

সোনার বার উদ্ধারের ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *