ডিএসইএক্স সূচকে যুক্ত হলো ওয়ালটনসহ ২১ কোম্পানি

স্টাফ রিপোর্ট

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক সমন্বয় করা হয়েছে। এ সূচকে ওয়ালটন হাই-টেকসহ ২১টি কোম্পানি যুক্ত হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, ডিএসইর সূচক কমিটির তত্ত্বাবধানে ডিএসইএক্সকে ২০২১ সালের জানুয়ারি মাসে সমন্বয় করা হয়েছে। সমন্বয়ের পর মোট ৩০৪টি কোম্পানি এই তালিকায় স্থান পেয়েছে।

তালিকায় যুক্ত হওয়া ২১টি কোম্পানির মধ্যে রয়েছে- ওয়ালটন  হাইটেক, শ্যামাপুর সুগার, ঢাকা ডাইং, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গ্লোবাল হেভি কেমিক্যাল, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, এডিএন টেলিকম, এমআই সিমেন্ট, স্কয়ার টেক্সটাইল, দুলামিয়া কটন স্পিনিং মিলস, জাহিনটেক্স, তুংহাই নিটিং অ্যান্ড ডাইং, সাভার রিফ্রাক্টরিজ, ইমাম বাটন, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ডেল্টা স্পিনার্স, গোল্ডেন সন, রিংশাইন টেক্সটাইল, সোনালী পেপার, আইসিবি ইসলামিক ব্যাংক এবং গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স।

এদিকে, এই তালিকা থেকে বাদ পড়েছে এপোলো ইস্পত কমপ্লেক্স। এছাড়া ডিএসই-৩০ সূচকের অর্ধবার্ষিক সময়ে সমন্বয় করা হয়েছে। এতে তালিকায় আইএফআইসি ব্যাংক এবং জিপিএইচ ইস্পাত যুক্ত হয়েছে। তালিকা থেকে প্যারামাউন্ট টেক্সটাইল এবং ন্যাশনাল ব্যাংক বাদ পড়েছে।

রোববার (২৪ জানুয়ারি) থেকে এই তালিকা কার্যকর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *