সবার আগে আমি ভ্যাকসিন নেবো সম্ভব হলে: অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্ট

সম্ভব হলে সর্বপ্রথম ভ্যাকসিন নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার ক্রয় সংক্রান্ত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী এ কথা বলেন।

বৈঠক শেষে ভার্চুয়াল প্লাটফর্মের এক সাংবাদিকের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘করোনার ভ্যাকসিন অবশ্যই নেব। সম্ভব হলে আমি সবার আগেই নেব। আমার তো ভ্যাকসিন দরকার, আমার বয়স হয়েছে। আপনার (সাংবাদিক) লাগবে না। আমি বয়স্ক, আমার লাগবে।‘

সরকার যে ভ্যাকসিন আনছে সেটাই নেবেন জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘সব তো একই ভ্যাকসিন। একই কোম্পানির ভ্যাকসিন। ম্যানুফ্যাকচারার যদি বলে একই ভ্যাকসিন তাহলে একই ভ্যাকসিন। এ পর্যন্ত আমরা দ্বিতীয় সোর্স থেকে ভ্যাকসিন আনছি বলে তথ্য পাইনি।‘

সভা শেষে জানানো হয়, আজ সভায় কমিটির অনুমোদনের জন্য ৯টি প্রস্তাব উত্থাপন করা হয়। এরমধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, নৌপরিবহন মন্ত্রণালয়ের দুটি, খাদ্য মন্ত্রণালয়ের একটি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি এবং স্বাস্থ্য সেবা বিভাগের একটি প্রস্তাবনা ছিল।

এর মধ্যে ৮টি প্রস্তাবনা অনুমোদন করে কমিটি, যাতে মোট ব্যয় হবে ২ হাজার ৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি তহবিল থেকে ব্যয় হবে ১ হাজার ৮৭০ কোটি ৮১ লাখ ৮১ হাজার ১৭৪ টাকা এবং দেশীয় ব্যাংক হতে ঋণ ১৮৮ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ১৮৬ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *