এআইইউবিতে আইসিআরইএসটি ভার্চুয়ালি অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের প্রকৌশল অনুষদের উদ্যোগে ‘২য় আন্তর্জাতিক সম্মেলন রোবটিকস, বৈদ্যুতিক এবং সিগন্যাল প্রসেসিং প্রযুক্তি ২০২১ (আইসিআরইএসটি’২১) ৫-৭ জানুয়ারি সফলভাবে ভার্চুয়ালি এআইইউবিতে অনুষ্ঠিত হয়। মূলত আন্তর্জাতিক সম্মেলনে কম্পিউটার, বৈদ্যুতিক এবং ইলেকট্রনিকস, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রোবোটিকস প্রযুক্তির উদ্ভূত উন্নয়ন বিষয়ে উদ্ভাবনী গবেষণা এবং ধারণাগুলো নিয়ে বিশদ পর্যালোচনার মাধ্যমে অংশগ্রহণকারীরা নিজেদের জ্ঞান সংগঠিত করার প্রয়াস পান।

এবারের সম্মেলনে ১১টি মূল বক্তৃতা, ১৯টি আমন্ত্রিত বক্তৃতা এবং ১৩টি দেশের স্থানীয় এবং আন্তর্জাতিক খ্যাতিমান গবেষক এবং শিল্প বিশেষজ্ঞের ১৫৪টি গবেষণাপত্র অন্তর্ভুক্ত ছিল।

প্রযুক্তিগতভাবে আইইইই-বাংলাদেশ সেকশন সম্মেলনটির সহপৃষ্ঠপোষক হিসেবে ভূমিকা পালন করে। উদ্ভাবনী গবেষণাধর্মী এবং ধারণাসংশ্লিষ্ট সব গৃহীত ও উপস্থাপিত কাগজপত্র আইইইই এক্সপ্লোরার বিভাগে জমা দেয়া হবে এবং সেখান থেকে নির্বাচিত ও বাছাইকৃত গবেষণাধর্মী কাগজপত্র এআইইউবি জার্নাল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (এজেএসই) বিশেষ সংখ্যায় প্রকাশের জন্য বিবেচিত হবে।

৫ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং ৭ জানুয়ারি সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব ও সমাপনী বক্তব্য প্রদান করেন এআইইউবির ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ড. হাসানুল এ হাসান।

এছাড়া উপাচার্য ড. কারমেন জেড লামাগনা প্রধান পৃষ্ঠপোষক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সম্মেলনে অতিথি হিসেবে এআইইউবির ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদীন এবং নাদিয়া আনোয়ার, জেনারেল চেয়ার হিসেবে এআইইউবি প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এবিএম সিদ্দিক হোসেন, আয়োজক চেয়ারম্যান হিসেবে এআইইউবি প্রকৌশল অনুষদের সহযোগী ডিন অধ্যাপক ড. মো. আবদুর রহমান, বিশিষ্ট অতিথি হিসেবে আইইইই বাংলাদেশ সেকশনের চেয়ারম্যান অধ্যাপক ড. সেলিয়া শাহনাজ এবং টিপিসির চেয়ারম্যান অধ্যাপক শেখ আনোয়ারুল ফাত্তাহসহ আরো অনেকে অংশগ্রহণ করেন।  —বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *