বার্সার জয়ের দিনে রিয়ালের হোঁচট

স্টাফ রিপোর্ট

স্প্যানিশ লা লিগায় বড় জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার রাতে তারা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে গ্রানাডাকে। এমন জয়ে দুটি করে গোল করেছেন লিওনেল মেসি ও আতোঁয়ান গ্রিজমান।

গ্রানাডার মাঠে ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় বার্সা। এ সময় কর্নার পায় বার্সা। কর্নার থেকে বল পেয়ে গোল করেন গ্রিজমান। ৩৫ মিনিটে লিওনেল মেসি ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে বল জালে জড়ালে ব্যবধান হয় ২-০। এই গোলে তাকে সহায়তা করেন গ্রিজমান।

প্রথমার্ধের শেষ মুহূর্তে (৪২ মিনিটে) ফ্রি কিক থেকে গোল আদায় করে নেন মেসি। তাতে বার্সেলোনা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এটা ছিল চারদিনে মেসির পঞ্চম গোল ও লা লিগায় চলতি মৌসুমে নিজের ১১তম গোল।

বিরতির পর ফিরে ৬৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন গ্রিজমান। এই গোলে তাকে সহায়তা করেন ওসমানে দেম্বেলে। ৬৫ মিনিটে মেসিকে তুলে নেন কোচ রোনাল্ড কোম্যান। ৭৮ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে গ্রানাডার জেসাস ভালেজো মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয়।

যদিও বাকি সময়ে দশজনের গ্রানাডার বিপক্ষে আর কোনো গোলের দেখা পায়নি কোম্যানের শিষ্যরা।

এই জয়ে ১৮ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালানরা। ১৭ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে গ্রানাডা রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে।

রিয়াল মাদ্রিদ
রিয়াল মাদ্রিদ

এদিকে তুষারপাতের মধ্যে ওসাসুনার মাঠে অবশ্য প্রথমার্ধে কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি লস ব্লাঙ্কোসরা। তবে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল রিয়াল। বিশেষ করে করিম বেনজেমা দুই-দুইবার বল জালেও জড়িয়েছিলেনও। কিন্তু অফসাইটের কারণে সেগুলো গোলের স্বীকৃতি পায়নি। তাতে শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় বেনজেমা-মদ্রিচদের।

এই ড্রয়ে ১৮ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই রয়েছে রিয়াল। অন্যদিকে ১৫ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৮ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে।

এদিকে তুষারপাতের কারণে শনিবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাওয়ের ম্যাচটি স্থগিত করা হয়।

2 thoughts on “বার্সার জয়ের দিনে রিয়ালের হোঁচট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *