ভিভোর ওয়াই সিরিজের সেরা ৩ স্মার্টফোন

স্টাফ রিপোর্ট

স্মার্টফোন গবেষণা প্রতিষ্ঠানের তথ্যমতে, চলতি বছর মানুষের স্মার্টফোন ব্যবহারের প্রবণতা বেড়েছে বেশ কয়েক গুণ। তারা বলছেন, এ করোনা পরিস্থিতি আরো দীর্ঘায়িত হলে দৈনন্দিন জীবন আরও বেশি অনলাইন নির্ভর হয়ে পড়বে। ফলে আরো বাড়বে মোবাইল ফোনের ব্যবহার।

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ভিভো এ বছর গুরুত্ব দিয়েছে স্মার্টফোনের ব্যাটারি, চার্জিং প্রযুক্তি এবং গ্রাহকের ক্রয়সীমার ওপর। এরই ধারাবাহিকতায় চলতি বছর ভিভো বাজারে এনেছে মধ্যক্রয়সীমার মধ্যে ওয়াই সিরিজের তিনটি চমৎকার স্মার্টফোন। এর মধ্যে ভিভো ওয়াই৯১সি এসেছে চলতি বছরের ফেব্রুয়ারিতে, ওয়াই৫০ এসেছে জুনে, ওয়াই৩০ এসেছে জুলাইয়ে এবং ওয়াই২০ এসেছে সেপ্টেম্বর মাসে।

২০২০ সালে বাজারে আসা ওয়াই সিরিজের সেরা তিনটি স্মার্টফোন এখানে তুলে ধরা হলো।

ওয়াই২০: স্মার্টফোনটিতে ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি রয়েছে। এছাড়াও ১৮ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটি কোয়ালকম  স্ন্যাপড্রাগন ৪৬০ দিয়ে পরিচালিত; ফলে এটি উন্নত পারফরম্যান্সের পাশাপাশি সুদীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করবে। ওয়াই২০ দিয়ে এক চার্জেই প্রায় ১৬ ঘণ্টা মুভি স্ট্রিমিং করা যাবে এবং প্রায় ১১ ঘণ্টা গেম খেলার সুবিধাও পাওয়া যাবে। স্মার্টফোনটির মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।

ওয়াই৩০: ওয়াই২০ এর মতো ওয়াই৩০-তেও যুক্ত করা হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই স্মার্টফোনটির সামনে একটি ও পেছনে চারটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ওয়াই৩০ স্মার্টফোনের ডিসপ্লেটি ৬ দশমিক ৪৭ ইঞ্চির। ফোনটির দাম রাখা হয়েছে ১৬ হাজার ৯৯০ টাকা।

ওয়াই৫০: ওয়াই৫০ স্মার্টফোনের বিশেষ বৈশিষ্ট্য এর আইভিউ ডিসপ্লে। এই স্মার্টফোনেও রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং এর সঙ্গে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ। স্মার্টফোনটির ডিসপ্লেটি ৬ দশমিক ৫৩ ইঞ্চির। ফোনটির সামনে একটি ও পেছনে চারটি ক্যামেরা রয়েছে। মূল্যছাড়ের পর স্মার্টফোনটির বর্তমান মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *