বিজয় দিবস ২০২০ উপলক্ষ্যে বিএইচবিএফসি’র ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট

মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষ্যে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের উদ্যেগে ১৭-১২-২০২০ তারিখ এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি’র চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়।
প্রধান অতিথি প্রফেসর ড. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে ১৬ ডিসেম্বর বাঙ্গালি জাতি অর্জন করে সার্বভৌম দেশ, স্বাধীন জাতিসত্তা, পবিত্র সংবিধান, নিজস্ব মানচিত্র ও লাল-সবুজ পতাকা। এ দিনে বাঙ্গালি জাতি পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগপাশ ছিন্ন করে জাতির ভাগ্যকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। মহামুক্তির আনন্দ ঘোর এই দিনে এক নতুন উল্লাস জাতিকে প্রাণ সঞ্চার করে এক সজীবতা এনে দেয়। যুগ যুগ ধরে শোষিত বঞ্চিত বাঙ্গালির চোখে আনন্দ অশ্রু আর ইস্পাত কঠিন দৃঢ়তা এগিয়ে যায় সামনে। তিনি বলেন, তলাবিহীন ঝুড়ি আখ্যা দেয়া এই দেশই এখন ঈর্ষার অনুকরণীয়। প্রায় রিক্ত হস্তে শুরু হওয়া এই দেশ এখন আট ভাগ প্রবৃদ্ধির অর্থনীতি। বাংলাদেশ আজ জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে প্রদার্পন করেছে। ইতোমধ্যে নিম্ন আয়ের দেশ হতে মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জনে সক্ষম হয়েছে। তিনি বলেন বঙ্গবন্ধু, বাংলাদেশ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ এই চারটি শব্দ ওতপ্রোতভাবে জড়িত। তিনি বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করার জন্য সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সদস্য মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়। তিনি স্বাধীনতার পটভূমি তুলে ধরে জাতির পিতা বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বর্তমান সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দক্ষিণ পূর্ব এশিয়ার সবচেয়ে বাস্তববাদী নেতা হিসেবে আখ্যায়িত করা হয়েছে মর্মে তিনি উল্লেখ করেন। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুন প্রজন্মকে জানানোর মাধ্যমে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দেয়ার মাধ্যমে জাতির পিতার সম্মান অক্ষুন্ন রাখার জন্য বিজয়ের মাসে সকলকে প্রত্যয় ও শপথ নেয়ার আহবান জানান।
অনুষ্ঠানের সভাপতি ব্যবস্থাপনা পরিচালক স্বাধীনতার চেতনাকে ধারণ করে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত অর্থনীতি সংগ্রামে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
এছাড়া অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিএইচবিএফসি’র মহাব্যবস্থাপক অরুন কুমার চৌধুরী। আরও বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক প্রলয় কুমার ভট্টাচার্য্য, উপ-মহাব্যবস্থাপক মোঃ খালেদুজ্জামান ও মোঃ খাইরুল ইসলাম। এছাড়া অফিসার্স কল্যাণ সমিতি, বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গমাতা পরিষদের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ নজরুল ইসলাম ও সিনিয়র অফিসার ফাইজা নৌশিন। সভায় বিএইচবিএফসি’র সদর দফতর ও মাঠ পর্যায়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *