সামিট পাওয়ারের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন, বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি

সামিট পাওয়ার লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে যথাক্রমে ১৫ শতাংশ অন্তর্বতী নগদ লভ্যাংশ এবং ২০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সহ মোট ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে। সোমবার (১৪ ডিসেম্বর ২০২০) ২৩তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে লভ্যাংশ অনুমোদন করা হয়।

সামিট পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, “ইতোমধ্যে বাংলাদেশের  ১৭ কোটি মানুষের মাঝে বিদ্যুৎ পৌঁছেছে। কিন্তুেউৎপাদিত বিদ্যুৎ নিরবচ্ছিন্নভাবে মানুষের কাছে পৌছাতে হয় তাহলে সঞ্চালন ও  বিতরণ ব্যবস্থার আরও উন্নয়ন করতে হবে। সরকারের কাছে অনুরোধ এ বিষয় বিবেচনায় নিয়ে বিদ্যুৎ সঞ্চালন ও  বিতরণ ব্যবস্থার উন্নয়নে বেসরকারি খাতকেও সহযোগী করলে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা আরও সফল হবে।”

সামিট পাওয়ার লিমিটেড দেশের বেসরকারি বিদ্যুৎ উৎপাদনে শীর্ষস্থানীয় ট্রিপল ‘এ’ রেটিং প্রাপ্ত এবং পুঁজিবাজারে তালিকাভূক্ত প্রতিষ্ঠান। এটি সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান । সামিট বতর্মানে জাতীয় গ্রীডের জন্য ১,৯৪১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকরছে।সামিট পাওয়ার লিমিটেড  ২০০৫ সালে ঢাকা এবং চট্রগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জে তালিকা ভূক্তির পর থেকেই ধারাবাহিকভাবে লভ্যাংশ দিয়ে আসছে। সামিট গ্রুপ বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৩ সালে থেকে টানা পাঁচবার সেরা বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের পুরস্কার পেয়ে আসছে।

সামিট পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় আরও উপস্থিত ছিলেন কোম্পানীর ভাইস চেয়ারম্যান লতিফ খান, পরিচালকবৃন্দের মধ্যে ছিলেন আঞ্জুমান আজিজ খান, ফরিদ খান, আয়েশা আজিজ খান, ফয়সাল করিম খান, আজিজা আজিজ খান, হেলাল উদ্দীন আহমেদ, আরিফ আল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক লে. জে. (অব.) প্রকৌশলী আবদুল ওয়াদুদ। স্বতন্ত্র পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন ফারুক আহমেদ সিদ্দীকী, জুনায়েদ আহমেদ চৌধুরী  এবং ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার অ্যান্ড কোম্পানির সেক্রেটারি স্বপন কুমার পাল এফসিএ সহ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

One thought on “সামিট পাওয়ারের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন, বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *