স্টাফ রিপোর্টার »

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে গত বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় সরকারি গাড়ি ও গণপরিবহনে অগ্নিকাণ্ডের ঘটনায় শনিবার (১৪ নভেম্বর) দুপুর পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩২ জনকে। মোট ১৪টি মামলায় তাদের গ্রেফতার করে বিভিন্ন থানা ও পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

এদের মধ্যে ২৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার সরকারি পরিবহন ও গণপরিবহন বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত থানায় দায়ের করা ১৪ মামলায় আসামি দুই শতাধিক। এখন পর্যন্ত গ্রেফতার ৩২ জন। তাদের অধিকাংশই একটি রাজনৈতিক দলের নেতাকর্মী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে জানা গেছে, গত ১২ নভেম্বর মতিঝিল থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় (মামলা নম্বর: ১৫) গ্রেফতার ১ জন দুইদিনের রিমান্ডে রয়েছে।

একই আইনে মতিঝিল থানার আরেক মামলায় (মামলা নম্বর: ১৬) গ্রেফতার আরেকজনকে ২ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

শাহবাগ থানার ২১ নম্বর মামলায় গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। এই থানার ২২ নম্বর মামলায় গ্রেফতার হয়েছেন ৩ জন। পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দায়ের করা ৩৬ নম্বর মামলায় এজাহারনামীয় মোট ৩৮ আসামির মধ্যে গ্রেফতার হয়েছেন ৭ জন।

পল্টন থানার ৩৭ নম্বর মামলায় গ্রেফতার ১ জন, এই থানার ৩৮ নম্বর মামলার ৩৮ আসামির মধ্যে গ্রেফতার হয়েছেন ২ জন।

বংশাল থানার ৪১ নম্বর মামলায় গ্রেফতার হয়েছেন ২ জন।

ভাটারা থানার ৩০ নম্বর বিস্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনে এজাহারনামীয় আসামি ৯৫ জন, তবে কোনো গ্রেফতার নেই।

কলাবাগান থানার (মামলা নম্বর: ৭) বিস্ফোরক আইনের মামলায় এজাহারনামীয় ৪৯ আসামির মধ্যে গ্রেফতার হয়েছেন ২ জন।

তুরাগ থানার বিস্ফোরক আইনের মামলায় (মামলা নম্বর: ১৫) এজাহারনামীয় ৩৩ আসামির মধ্যে গ্রেফতার করা হয়েছে ১ জনকে।

বিমানবন্দর থানার বিস্ফোরক আইনের মামলায় এজাহারভুক্তি আসামি ২৮ জন। উত্তরা পূর্ব থানার ১১ নম্বর বিস্ফোরক আইনের মামলার এজাহারনামীয় আসামি ২৮ জনের মধ্যে গ্রেফতার হয়েছেন ৯ জন। একই থানায় পৃথক মামলায় (মামলা নম্বর: ১২) এজাহারনামীয় আসামি ১৯ জন।

ঘটনাস্থল থেকে সংগৃহীত ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »