স্টাফ রিপোর্টার »

দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল চট্টগ্রামের মিরসরাইতে বঙ্গবন্ধু শিল্পনগরে বিনিয়োগকারীদের ব্যাংকিং সেবা দেবে এইচএসবিসি ব্যাংক। দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাকিং সেবা দেওয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে একটি বিজনেস ডেভেলপমেন্ট অফিস স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং এইচএসবিসি ব্যাংকের সঙ্গে বুধবার একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

সমঝোতা স্মারকে বেজার পক্ষে মহাব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ) মো. শোয়েব এবং এইচএসবিসি ব্যাংকের পক্ষে সিইও মাহবুব-উর-রহমান সই করেন। দুই পক্ষই বলছে, এই সমঝোতা স্মারক সইয়ের ফলে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের দ্রুততম সময়ে, সহজে ও নিরাপদে সব ধরনের আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা দেওয়া সম্ভব হবে। দেশি-বিদেশি বিনিয়োগকারী, উদ্যোক্তা ও কম্পানি এইচএসবিসি ব্যাংকের মাধ্যমে আধুনিক ব্যাংকিংসহ বিশেষত আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়ন, বৈদেশিক মুদ্রা লেনদেন, অফশোর ব্যাংকিং ইত্যাদির মাধ্যমে দেশে শিল্পায়ন ও বাণিজ্য প্রসারে অগ্রণী ভূমিকা রাখবে। সভায় সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

অনুষ্ঠানে এইচএসবিসি ব্যাংকের সিইও বলেন, ‘বিনিয়োগকারীদের সেবা দেওয়ার জন্য এইচএসবিসি ব্যাংকের মাধ্যমে একটি নতুন ক্ষেত্র উন্মোচিত হলো।‘

শেয়ার করুন »

মন্তব্য করুন »