বিজনেস২৪বিডি ডেস্ক »

ফুটবলের আন্তর্জাতিক মঞ্চে এমনটা নয়। পুরো আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০ গোল তথা গোলের সেঞ্চুরি করা কোনো সহজ কর্ম নয়।

যে কারণে এখনও পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলের গোলের সেঞ্চুরি করতে পেরেছেন মাত্র একজন ফুটবলার। তাও ইউরোপ বা লাতিন আমেরিকার কোনো ফুটবলার নয়। বরং এশিয়ার দেশ ইরানের সাবেক তারকা ফুটবলার আলি দাইয়ের রয়েছে সর্বোচ্চ ১০৯ গোলের রেকর্ড।

দীর্ঘদিন ধরে সেঞ্চুরিয়ান ক্লাবে একা থাকার পর অবশেষে সঙ্গী পেতে চলেছেন আলি দাই। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর বর্তমান আন্তর্জাতিক গোলসংখ্যা ৯৯টি। তার সামনে সুযোগ রয়েছে আজই (মঙ্গলবার) সেঞ্চুরি পূরণ করে ফেলার।

উয়েফা নেশনস লিগের ম্যাচে আজ বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে সুইডেনের মুখোমুখি হবে পর্তুগাল। পায়ের ইনফেকশন থেকে সুস্থ হয়ে এ ম্যাচে মাঠে নামার সম্ভাবনা রয়েছে দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। আর ম্যাচে এক গোল দিতে পারলেই বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে করবেন গোলের সেঞ্চুরি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে নিজেকে সুইডেনের বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুত ঘোষণা করেছেন রোনালদো। ইন্সটাগ্রামে তিনি লিখেছেন, ‘ফিরতে পেরে খুশি।’ প্রায়ই একইসময় ফেসবুক পেজে অনুশীলনের ছবি পোস্ট করে রোনালদো লিখেছেন, ‘আগামীকালের (আজ) জন্য প্রস্তুত।’

উল্লেখ্য, পর্তুগালের হয়ে এখনও পর্যন্ত ১৬৪ ম্যাচ খেলে ৯৯টি গোল করেছেন রোনালদো। এর মধ্যে ২৩ ম্যাচে তিনি ন্যুনতম দুইটি করে গোল করেছেন। হ্যাটট্রিকের দেখা পেয়েছেন মোট ৯ বার। যার মধ্যে দুই ম্যাচে আবার করেছেন ৪টি করে গোল।

শেয়ার করুন »

মন্তব্য করুন »