৬০ হাজার টন সার কিনবে সরকার

স্টাফ রিপোর্টার

কাতার ও মরক্কো থেকে ৪৯৯ কোটি ৮১ লাখ ৯৫ হাজার টাকায় ৬০ হাজার টন ইউরিয়া ও টিএসপি সার ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. সাবিরুল ইসলাম বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) মাধ্যমে কাতারের মুনতাজা থেকে ১৫তম লটে ৩০ হাজার টন বাল্ক গ্রানুলার (অপশনাল) ইউরিয়া সার আমদানির অনুমোদন দিয়েছে কমিটি। যার জন্য ব্যয় ধরা হয়েছে ২৪০ কোটি ৪২ লাখ ২৭ হাজার ৩৭৫ টাকা।

অন্যদিকে কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মাধ্যমে মরক্কোর ওসিপি, এসএ থেকে ৩০ হাজার টন ট্রিপল সুপার ফসফেট (টিএসপি) সার আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। যার জন্য ব্যয় ধরা হয়েছে ২৫৯ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার টাকা।

বৈঠকে বিসিআইসি প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্স, ঢাকা ( প্রধান সরবরাহকারী: আরিস ফার্টিলাইজার্স গ্রুপ পিটিই লি., সিঙ্গাপুর) থেকে ১০ হাজার মেট্রিক টন ফসফরিক এসিড মোট ১০০ কোটি ৮০ লাখ ৮১ হাজার ৩৭৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.