৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা নিয়ে মটো জি স্টাইলাস

স্টাফ রিপোর্টার

বাজারে নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে মটোরোলা। মটো জি স্টাইলাস ২০২২ নামে এটি আনা হয়েছে। আগের ভার্সনের সফলতার অংশ হিসেবে নতুন স্মার্টফোনটি বাজারজাত করেছে প্রতিষ্ঠানটি। স্মার্টফোনটিতে পাঞ্চহোল ডিসপ্লে, সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারসহ আরো বেশকিছু ফিচার রয়েছে।

মটো জি স্টাইলাস ২০২২ স্মার্টফোনে ৬ দশমিক ৮ ইঞ্চির ফুল এইচডিপ্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে দেয়া হয়েছে। যার রেজল্যুশন ১০৮০–২৪৬০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০.৫:৯ ও রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লেতে ৩৯৬ পিক্সেল ডেনসিটিও রয়েছে। স্মার্টফোনটিতে মিডিয়াটেকের অক্টাকোর হেলিও জি৮৮ প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ দেয়া হয়েছে। মেমোরি কার্ড ব্যবহারের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

মটো জি স্টাইলাস স্মার্টফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রথমেই ১ দশমিক ৯ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এরপর ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। ফোনের ডান পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-সংবলিত পাওয়ার বাটন রয়েছে।

স্মার্টফোনটিতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। সাধারণ ব্যবহারে যেটি দুদিন পর্যন্ত ব্যাকআপ প্রদানে সক্ষম। এর সঙ্গে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচারও রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ দেয়া হয়েছে। মটোরোলার মাই ইউএক্স ইন্টারফেসের মাধ্যমে বিভিন্ন অপশন পরিবর্তন করা যায়। নতুন ডিভাইসটিতে যে স্টাইলাস সাপোর্ট দেয়া হয়েছে, সেটি মূলত ব্যবহারকারীদের নোট লেখা, স্কেচ বা ড্রইংয়ের সুবিধা দেবে।

কানেক্টিভিটির দিক থেকে স্মার্টফোনটিতে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভার্সন ৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ সি ও একটি ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। সেন্সরের দিক থেকে ফোনটিতে এক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জায়রোস্কোপ ও প্রক্সিমিটি সেন্সর রয়েছে। ভালো শাব্দিক অভিজ্ঞতার জন্য ফোনে দুটি স্পিকার রয়েছে। এর ওজন ২১৬ গ্রাম।

বাজারে টুইলাইট ব্লু ও মেটালিক রোজ রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের স্মার্টফোনটির মূল্য ৩৯৯ ডলার।

Leave a Reply

Your email address will not be published.