২ প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা ওজন কম দেয়ায়

স্টাফ রিপোর্ট

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর আদাবর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

বিএসটিআই জানায়, বৃহস্পতিবার ঢাকা মহানগরীর আদাবর এলাকায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রিন্স বাজার সুপার শপ তাদের প্রিন্স ক্রিম ব্রেড পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা স্থায়ীভাবে উল্লেখ না করেই বিক্রি করছিল। পাশাপাশি তাদের পরিজাত ব্র্যান্ডের ১০ কেজি চালের বস্তায় ১২০ গ্রাম কম ছিল। এসব কারণে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকার আজমেরি স্টিল করপোরেশন রড সিমেন্টের দোকানে সিমেন্ট পরিমাপে ফ্রেশ ব্র্যান্ডের ৫০ কেজির বস্তায় ৪০০ গ্রাম কম পাওয়ায় এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ডিজিটাল প্ল্যাটফর্ম স্কেলের বাৎসরিক ভেরিফিকেশন সনদ  না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *