হাফিজদের দুর্দান্ত জয়

স্টাফ রিপোর্ট

চলতি পাকিস্তান সুপার লিগের ম্যাচে দারুণ বোলিং করতে করতে হঠাৎই ভিলেন হয়ে গেছেন আমির।

রোববার রাতে টুর্নামেন্টের ১১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল আমিরের করাচি কিংস ও লাহোর কালান্দারস। শারজিল খানের ৩৯ বলে ৬৪ ও মোহাম্মদ নাবীর ৩৪ বলে ৫৭ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৬ রান করে বাবর আজমের দল। কুড়ি ওভারের ক্রিকেটে যা বেশ ভালো সংগ্রহ।

পরে বল হাতে নিয়েও দারুণ করে করাচি। প্রথম ওভারে কোনো রান না দিয়েই দুই উইকেট তুলে নেন আমির। যার মধ্যে একটি ছিল রানআউট। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ব্যর্থ হন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজও। তিনি আউট হন ১৫ রান করে। তবে ফাখর জামান ও বেন ডাঙ্কের ফিফটিতে ভর করে বেশ ভালো জবাব দিচ্ছিল লাহোর।

শেষ তিন ওভারে তাদের জয়ের জন্য বাকি থাকে ৩৬ রান। সেই ওভারে আক্রমণে আসেন ড্যান ক্রিশ্চিয়ান। মাত্র ৬ রান খরচ করেন তিনি। সঙ্গে তুলে নেন ৮৩ রান করা ফাখর জামানের উইকেট। ফলে ১৮ ওভারে লাহোরের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৫৭ রান এবং জয়ের জন্য বাকি থাকে ১২ বলে ৩০ রান।

এমতাবস্থায় দলের সেরা বোলার আমিরকে ডেকে নেন অধিনায়ক ইমাদ ওয়াসিম। ম্যাচের তখন পর্যন্ত ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করেছিলেন আমির। কিন্তু তার ১৯তম ওভারটিতে চড়াও হন দক্ষিণ আফ্রিকান পেস বোলিং অলরাউন্ডার ডেভিড উইসে, যোগ্য সঙ্গ দেন বেন ডাঙ্ক (৫৭)।

সেই ওভার থেকে ৩ চার ও ১ ছয়ের মারে ২০ রান তুলে নেন ডাঙ্ক ও উইসে। নিজের পিএসএল ক্যারিয়ারে এবারই প্রথম এক ওভারে ২০ রান খরচ করলেন আমির। তার এই ওভারেই মূলত ম্যাচ চলে যায় লাহোরের হাতে। পরে শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে জয় নিশ্চিত করেন ৯ বলে ৩১ রানের টর্ণেডো খেলা উইসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *