সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন এএমডি আবু রেজা ইয়াহিয়া

স্টাফ রিপোর্টার

সম্প্রতি আবু রেজা মো. ইয়াহিয়া সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে যোগ দিয়েছেন। এসআইবিএলে যোগদানের আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আবু রেজা মো. ইয়াহিয়া ১৯৮৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩২ বছরের কর্মজীবনে তিনি ব্যাংকের কোম্পানি সচিব, ইন্টারনাল কন্ট্রোল, ইনভেস্টমেন্ট ও রিটেইল ইনভেস্টমেন্ট উইং এবং আইন বিভাগের প্রধানসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্যাংকের ক্যামেলকো হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং এলএলএম ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ আইন সমিতির আজীবন সদস্য। সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, রাশিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রুনাই, মিয়ানমারসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

আবু রেজা মো. ইয়াহিয়া একজন মোটিভেশনাল স্পিকার এবং ব্যাংকিং ও অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কিত সমসাময়িক বিষয়ের ওপর নিয়মিত পত্রপত্রিকায় কলাম লেখেন। ইতোমধ্যে বিভিন্ন বিষয়ে তার পাঁচটি বই প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি ব্যাংকিং ও অর্থনীতি সংক্রান্ত বিষয়ে নিয়মিত বিভিন্ন টেলিভিশন টকশোতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.