সকালে রাজধানীতে ঝড়ো বৃষ্টি

সকালে হঠাৎ করে আকাশ কালো মেঘে ঢেকে যায়। ঝড়োবাতাস বইতে থাকে। সাত সকালেও বাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল চালককে হেডলাইট জ্বালিয়ে পথ চলতে দেখা যায়। দিনের বেলায় মনে হয় যেন সন্ধ্যা পেরিয়ে রাত হচ্ছে।

এ দৃশ্যপট আজ (মঙ্গলবার) সকালের। সাত সকালের ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে ঘর থেকে জীবন ও জীবিকার সন্ধ্যানে বের হওয়া বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ বিপাকে পড়েন। বিশেষ করে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাতা নিয়ে বের না হওয়ায় বৃষ্টিতে ভিজে যায়। শ্রমজীবী মানুষ পড়েন বিপাকে।

আবহাওয়া অধিদফতর অবশ্য গতকাল সোমবার পূর্বাভাসে বলেছিল, মঙ্গলবার ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
WhatsApp
FbMessenger
Tiktok