লুইসের ১ রানের আক্ষেপ

নতুন বছরের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে দারুণ এক জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে দলের দুই ক্রিকেটার আলঝারি জোসেফ ও এভিন লুইসের জন্য ম্যাচটিতে থেকে গেছে খানিক আক্ষেপও। তাও মাত্র ১ উইকেট ও ১ রানের।

বার্বাডোজের কেনিংটন ওভালে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে ২৩ বল আগেই ১৮০ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। জবাবে ঠিক ১০০ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের জন্য যখন মাত্র ১ রান বাকি, তখন ব্যক্তিগত সেঞ্চুরির জন্য ৫ রান করতে হতো ওপেনার এভিন লুইসকে। কিন্তু তিনি শুধুমাত্র একটি চারই মারতে পেরেছেন। যার ফলে তার ইনিংস থেমেছে অপরাজিত ৯৯ রানে। মাত্র ১ রানের জন্য হয়নি সেঞ্চুরি।

লুইসের ১৩ চার ও ২ ছয়ের মারে ৯৯ বলে ৯৯ রানের ইনিংস ছাড়া আর কেউই ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। শাই হোপ ১৪ বলে ১৩, ব্রেন্ডন কিং ৪০ বলে ২০, শিমরন হেটমায়ার ৮ বলে ৮, নিকলাস পুরান ১২ বলে ১৭ ও রস্টোন চেজ করেন ২৬ বলে ১৯ রান।

এর আগে তরুণ পেসার আলঝারি জোসেফের তোপে দলীয় সংগ্রহ বড় করতে পারেনি আইরিশরা। তবে তিনিও থামেন ১ উইকেটের আক্ষেপ নিয়েই। দুর্দান্ত বোলিং করে ১০ ওভারে মাত্র ৩২ রান খরচায় নেন ৪টি উইকেট। আর মাত্র ১টি উইকেট হলেই পেতে পারতেন ক্যারিয়ারের দ্বিতীয় পাঁচ উইকেট।

ব্যাট হাতে আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লরকান টাকার। এ রান করতে ৬৮ বল খেলেন তিনি। এছাড়া মার্ক এডায়ার করেন ২৯ রান।

Leave a Reply

Your email address will not be published.