লাইভ ক্রিকেট স্কোর পাবেন স্মার্টওয়াচে

স্টাফ রিপোর্টার

শুধু সময় দেখাই নয় স্মার্টওয়াচের রয়েছে বহুল ব্যবহার। স্বাস্থ্যের খেলায় রাখা থেকে শুরু করে অসংখ্য স্পোর্টস মোড থাকছে একটি স্মার্টওয়াচে। বলা যায় স্মার্টফোনের শতভাগ কাজ করা যায় একটি স্মার্টওয়াচে।

এবার ভারতের জনপ্রিয় স্মার্টফোন এবং ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন প্রস্তুতকারী সংস্থা boAt বাজারে আনল তাদের নতুন স্মার্টওয়াচ, যার নাম boAt Wave Pro 47।

১.৬৯ ইঞ্চি বর্গাকার ডায়ালে স্মার্টওয়াচটিতে থাকছে লাইভ ক্রিকেট স্কোর ও SpO2 সেন্সর। তদুপরি স্মার্টওয়াচটি IP67 রেটিং প্রাপ্ত।

ভারতে বোট ওয়েভ প্রো ৭ স্মার্টওয়াচটির দাম রাখা হয়েছে ৩,১৯৯ টাকা। ই কমার্স সাইট অ্যামাজনে ব্ল্যাক এবং ব্লু কালার অপশনে কিনতে পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি।

স্মার্টওয়াচটি সর্বোচ্চ ৫০০ নিট উজ্জ্বলতা দেবে। এর ডিসপ্লের ধারে থাকবে নেভিগেশন বাটন। কম্পানিয়ন অ্যাপের মাধ্যমে ব্যবহারকারী ঘড়িটিতে ওয়াচফেস পরিবর্তন করতে পারবেন।

বোট ওয়েভ প্রো ৭ স্মার্টওয়াচটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর লাইভ ক্রিকেট স্কোর ফিচার। এর মাধ্যমে ব্যবহারকারী ক্রিকেট ম্যাচের লাইভ স্কোর ও লেটেস্ট আপডেট দেখতে পাবেন। এই ফিচারটি ভারতের মেন্স ও ওমেন্স ওয়ানডে ম্যাচ, টি-টোয়েন্টি এবং আইপিএল ম্যাচের জন্য প্রযোজ্য।

তবে এর জন্য ঘড়িটিকে ব্যবহারকারীর স্মার্টফোনের সঙ্গে যুক্ত রাখতে হবে। সংস্থার দাবি, একক চার্জে ঘড়িটি সাতদিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এমনকি এটি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ৩০ মিনিটে পুরোপুরি চার্জ হবে।

নতুন স্মার্টওয়াচটি কাস্টম রান প্ল্যান সাপোর্ট করবে ও এই ফিচারটি বোট ক্রেস্ট অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব। ঘড়িটির অন্যান্য ফিচারগুলোর মধ্যে রয়েছে মিউজিক কন্ট্রোল, ক্যামেরা কন্ট্রোল।

এছাড়া হেলথ ট্র্যাকার হিসেবে এতে থাকবে হার্ট রেট ট্র্যাকার, SpO2 সেন্সর, টেম্পারেচার মনিটর, স্লিপ ট্র্যাকার, সিডেন্টারি রিমাইন্ডার ইত্যাদি। শুধু তাই নয়, বোট ওয়েভ প্রো ৭ স্মার্টওয়াচটিতে ওয়াকিং, রানিং, টেবিল টেনিস, ক্যারাটের মত একাধিক স্পোর্টস মোড উপলব্ধ। পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে এটি আইপি৬৭ রেটিং সহ এসেছে ।

ভারতীয় বাজারে স্মার্টওয়াচটির দাম রাখা হয়েছে ৩ হাজার ১৯৯ টাকা। ই কমার্স সাইট অ্যামাজনে ব্ল্যাক এবং ব্লু কালার অপশনে কিনতে পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published.