রোনালদোর গোলে বড় জয় পর্তুগালের

স্টাফ রিপোর্ট

ইউরোপ চ্যাম্পিয়ন পর্তুগাল ইউরোর প্রস্তুতি শেষ করলো বড় জয়ে। বুধবার (৯ জুন) ইসরায়েলকে ৪-০ তে হারাতে ব্রুনো ফের্নান্দেস করেছেন জোড়া গোল, ক্রিস্টিয়ানো রোনালদোও পেয়েছেন জালের দেখা।

দর্শকশূন্য হোসে আলভালাদে স্টেডিয়ামে শুরু থেকে ম্যাচ নিয়ন্ত্রণে রাখে পর্তুগাল। বিরতির আগে তারা নেয় লিড। ৪২তম মিনিটে হোয়াও কানসেলো ডানপ্রান্ত থেকে খুঁজে পান ফের্নান্দেসকে, যার নিচু শট খুঁজে পায় জাল।

ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার দুই মিনিট পর দলের দ্বিতীয় গোল বানিয়ে দেন রোনালদোকে দিয়ে। অধিনায়কের জোরালো শট ইসরায়েল কিপার ওফির মারসিয়ানো আটকাতে পারেননি।

এটা ছিল রোনালদোর ১০৪তম আন্তর্জাতিক গোল। সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের মালিক ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়িকে ছুঁতে আর পাঁচ গোল দরকার সিআরসেভেনের।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান ৩-০ হতে পারতো। মারসিয়ানোকে একা পেয়েছিলেন বের্নার্দো সিলভা। কিন্তু তাকে পরাস্ত করতে পারেননি। ফের্নান্দো সান্তোসের দল তৃতীয় গোলের দেখা পায় ৮৬তম মিনিটে। কানসেলো ডান প্রান্ত থেকে ঢুকে পড়েন, তার বাঁ পায়ের বাঁকানো শট কোনাকুনি ঢুকে যায় জালে। যোগ করা সময়ে একক প্রচেষ্টায় বক্সের বাইরে থেকে লক্ষ্যভেদ করেন ফের্নান্দেস।

ইউরো শ্রেষ্ঠত্ব ধরে রাখার লক্ষ্যে ‘এফ’ গ্রুপে হাঙ্গেরি ছাড়াও ফ্রান্স ও জার্মানির মতো শক্তিশালী দলের সঙ্গে লড়তে হবে পর্তুগালকে। আগামী ১৫ জুন হাঙ্গেরির বিপক্ষে তাদের প্রথম ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *