রংপুরে প্রাণী সম্পদ প্রদর্শনীতে বাণিজ্যমন্ত্রী, সরকারের উদ্যোগে দেশ প্রানি সম্পদে স্বয়ংসম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, দেশের অর্থনৈতিক অবস্থা ঘুরে গেছে। মানুষ আর না খেয়ে থাকছে না। আমরা আজ উন্নয়নের সবগুলো সূচকে পাকিস্তনের চেয়ে এগিয়ে। রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শে একত্রিত হয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে দিন-রাত কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় বড় পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের ফলে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার পরিকল্পনা নিয়েছে প্রাণি সম্পদে স্বয়ংসম্পন্ন হবার। আজ অন্য দেশ থেকে পশু আমদানি বন্ধ রয়েছে, এখন অন্য দেশের পশুর প্রয়োজন নেই। আমাদের উৎপাদিত পশু দেশের চাহিদা মেটাচ্ছে। দেশের ঘরে ঘরে প্রাণির খামার গড়ে উঠেছে। আগামীতে দেশের চাহিদা মিটিয়ে আমরা এ সম্পদ রপ্তানি করতে পারবো।

বাণিজ্যমন্ত্রী বুধবার ( ১৬ জুন, ২০২১) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৪ এর পীরগাছা উপজেলায় মডেল সরকারি প্রাথমীক বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতাল আয়োজিত প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ এর সমাপনী এবং পুরষ্কার ও সনদপত্র বিতরণী অনুষ্ঠোনে প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময় এসব কথা বলেন।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় অনুুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. সিরাজুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শামছুজ্জামান। এসময় বিভিন্ন প্রকল্প থেকে খামারীদের মাঝে উপকরণ বিতরণ করা হয়।

উল্লেখ্য, বাণিজ্যমন্ত্রী সকালে দেউতি স্কুল এন্ড কলেজের মুনশি অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামী লীগ পীরগাছা উপজেলা শাখা কার্যকরী কমিটির সভায় যোগদান করেন। পরে কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় ক্লাবের সদস্যদের মধ্যে ক্রীড়া সামগ্রী ও বাদ্যযন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *