যেমন হলো টেইলরের শেষটা

স্টাফ রিপোর্ট

বেলফাস্টে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। ১৭ বছরের লম্বা আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে শেষবার ব্যাট হাতে নিলেন ব্রেন্ডন টেইলরও। ইনিংসটা লম্বা হয়নি, মাত্র ১৪ মিনিটে, বল খেললেন ১২টি, যা থেকে রান আসে ৭টি।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৮ ওভার করে কমে যায় দুই দলের ইনিংস। রেগিস চাকাভার সঙ্গে উদ্বোধীী জুটিতে ব্যাট করতে নামেন টেইলর। মাঠের মধ্যে সতীর্থরা দুই পাশে দাঁড়িয়ে ব্যাট উঁচু করে তাকে গার্ড অব অনার দেন। সবার সঙ্গে হাত মেলান ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান। আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবিরনিও তার দলকে নিয়ে হাততালি দিয়ে অভিবাদন জানান।

শুরুতে বেশ সতর্ক ছিলেন টেইলর। প্রথম ওভারে মার্ক অ্যাডাইরের ছয় বল থেকে কোনো রান নিতে পারেননি। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ডিপ স্কয়ার দিয়ে শট খেলে তিনটি রান নিয়ে রানের খাতা খোলেন।

তৃতীয় ওভারে স্ট্রাইকে যেতে পারেননি টেইলর। চতুর্থ ওভারে জশ লিটলের প্রথম দুই বল ডট। তৃতীয় বলে সেকেন্ড স্লিপ দিয়ে বাউন্ডারি হাঁকান। ঝড় শুরুর ইঙ্গিত দেন। কিন্তু লিটলের ভয়ঙ্কর সুইংয়ে তার মিডল স্টাম্পে বল আঘাত করে। তাতে স্মরণীয় হলো না তার শেষ আন্তর্জাতিক ইনিংস।

ওয়ানডেতে দেশের শীর্ষ ব্যাটসম্যান হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারকে ছোঁয়া হলো না টেইলরের। এই ফরম্যাটে ৬৬৮৪ নিয়ে দ্বিতীয় সেরা ব্যাটসম্যান হিসেবেই ক্যারিয়ার শেষ করলেন তিনি। ২০৫ ম্যাচ শেষে রেকর্ড ১১ সেঞ্চুরি তার অর্জনের খাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *