মুরালিকে নিয়ে সিনেমা : পরিচালককে খুনের হুমকি!

ক্রিকেট ইতিহাসে যে কয়জন ক্রিকেটার অমর হয়ে থাকবেন, তাদের একজন মুত্তিয়া মুরালিধরন। শ্রীলঙ্কার এই কিংবদন্তি স্পিনার টেস্টে ৮ শতাধিক উইকেটের হিমালয়ে জয় করেছেন একা। তার ধারেকাছে কেউ নেই। মুরালিকে নিয়ে সিনেমা তৈরি করতে যাচ্ছেন বিখ্যাত তামিল পরিচালক সেনু রামস্বামী। নামও ঠিক হয়ে গেছে ‘৮০০’। কিন্তু এই সিনেমা বানাতে গিয়ে রামস্বামী পড়েছেন তোপের মুখে। তাকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে!

মুরালিধরন বিশ্ব ক্রিকেটে অতি প্রিয় নাম হলেও তামিলদের কাছে তিনি অনেকটাই ‘বিশ্বাসঘাতক’! তামিলদের অভিযোগ, মুরলি কখনই তাদের বিরুদ্ধে শ্রীলঙ্কা সরকারের অত্যাচারের প্রতিবাদ করেননি। বরং শ্রীলঙ্কা সরকারকে সমর্থন করেছেন। ২০০৯ সালে তামিলদের সঙ্গে সেনাবাহিনীর যুদ্ধ শেষ হওয়ার পর মুরালির একটি বিবৃতি নিয়ে এখনও বিতর্ক হয়। তামিলদের দাবি মুরলি নাকি বলেছিলেন, তামিলদের মৃত্যুতে তিনি খুশি! তবে মুরলি এই অভিযোগ তখন অস্বীকার করেছিলেন।

এসব নিয়েই তামিলরা কখনই চায় না, মুরলিকে নিয়ে সিনেমা হোক। এই সিনেমায় অভিনয়ের কথা ছিল ভারতের তামিল তারকা বিজয় সেথুপাতির। সেথুপাতি এ সিনেমায় অভিনয় করতে রাজি হওয়ার পর তার মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। পরে স্বয়ং মুরালিধরনের অনুরোধেই সিনেমা থেকে সরে দাঁড়ান সেথুপাতি। এরপর হুমকিদাতাদের টার্গেটে পরিণত হন সেনু রামস্বামী। সোশ্যাল সাইটে তাকে ক্রমাগত খুনের হুমকি দেওয়া হচ্ছে!

খ্যাতিমান এই পরিচালক টুইট করে জানিয়েছেন, ‘আমার জীবন এখন হুমকির মুখে। মুখ্যমন্ত্রী মহোদয়ের সাহায্য করা উচিতভ। সাম্প্রতিক সময়ে অনেকের মতো আমিও অভিনেতা বিজয় সেথুপাতিকে “৮০০” সিনেমা থেকে সরে দাঁড়ানোর অনুরোধ করি। তার মেয়ের মতো আমিও হুমকি পাচ্ছি। প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করছে তারা। হোয়াটসঅ্যাপও খুলতে পারছি না। আমি চেন্নাই পুলিশের কাছে অভিযোগ করেছি। এই অবস্থা থেকে পরিত্রাণ চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *