মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে বিএইচবিএফসি’র ১০০ দিনের বিশেষ কর্মসূচী

স্টাফ রিপোর্ট

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে বিএইচবিএফসি ঘোষিত ১০০ দিনের বিশেষ কর্মসূচীর সফল বাস্তবায়ন ও অভিষ্ঠ লক্ষ্য অর্জন অগ্রগতি পর্যালোচনার্থে গত ২৯ মার্চ বিকাল ৩.০০ টায় পর্ষদ সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় কর্পোরেশনের সকল জোনাল, রিজিওনাল ও শাখা অফিসসমূহ জুম প্লাটফর্মে সংযুক্ত ছিলেন। এছাড়া, সদর দফতরের সকল মহাব্যবস্থাপক, প্রকল্প পরিচালক, উপ-মহাব্যবস্থাপক এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ সভায় উপস্থিত ছিলেন। মহাব্যবস্থাপক জনাব অরুন কুমার চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সভায় ব্যবস্থাপনা পরিচালক ঋণ মঞ্জুরীর ক্ষেত্রে গ্রাহক সেবার মান ও সহযোগিতা সর্বোচ্চকরণের উপর গুরুত্বারোপ করেন। ঋণের প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্টদের সর্বাত্মক ইতিবাচক মনোভাব গ্রহণ, হয়রানি পরিহার করে জনগণের দোরগোড়ায় ঋণ সেবা পৌঁছে দেয়ার নির্দেশ দেন। সভায় ঋণ মঞ্জুরী ও বিতরণ বৃদ্ধির পাশাপাশি খেলাপী ঋণ বিশেষত: শ্রেণীকৃত ঋণ আদায়ে সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণের জন্য সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান। অর্পিত দায়িত্ব পালনে ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণের বিষয়টি স্মরণ করিয়ে দেন।

বিশেষভাবে উল্লেখ্য, মুজিব জন্মশতবর্ষ উদযাপনে বিএইচবিএফসি গৃহীত নানা কর্মসূচীর মধ্যে ১০০ দিনের বিশেষ কর্মসূচী অন্যতম। প্রতিষ্ঠানের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আফজাল করিম গত ১ মার্চ বিএইচবিএফসি-তে যোগদানের ১৫ দিনের মধ্যে এ কর্মসূচী ঘোষণা করেন। উল্লেখ্য, গত ১৬ মার্চ শুরু হওয়া এ কর্মসূচী আগামী ২৩ জুন ২০২১ তারিখ শেষ হবে। ঘোষিত ১০০ দিনের কর্মসূচীর মধ্যে চলতি অর্থ বছরের ঋন মঞ্জুরী, ঋণ বিতরণ, আদায়, মামলা ও অডিট আপত্তির নিষ্পত্তির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *