মধ্যপ্রাচ্যে ব্যবসা বিস্তৃত করছে আইওয়া

স্টাফ রিপোর্ট

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে অন্তত ১২টি নতুন বিক্রয়কেন্দ্র চালু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যভিত্তিক চশমা পণ্যের খুচরা বিক্রেতা আইওয়া। অনলাইনভিত্তিক বৃহৎ এ খুচরা বিক্রয় প্রতিষ্ঠানটি নিজেদের বাহ্যিক উপস্থিতি বৃদ্ধির লক্ষ্যে এমন পদক্ষেপ হাতে নিয়েছে।

আরব নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির সবচেয়ে বড় বাজার রয়েছে সৌদি আরবে। অনলাইনের মাধ্যমে সৌদি থেকে সবচেয়ে বেশি আয় করে থাকে আইওয়া। এরই মধ্যে দেশটিতে তিনটি বিক্রয়কেন্দ্র রয়েছে আইওয়ার। শুরু থেকেই আইওয়া সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতকেন্দ্রিক নিজেদের ব্যবসা বিস্তৃত করেছে। বর্তমানে প্রতিষ্ঠানটি পুরো মধ্যপ্রাচ্য ও তার বাইরেও নিজেদের ব্যবসা বিস্তৃতির পরিকল্পনা নিয়েছে।

আইওয়ার সহপ্রতিষ্ঠাতা আনাস বোমেডিন জানান, বর্তমানে আমরা মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকাজুড়ে নিজেদের ব্যবসা বিস্তৃত করার চিন্তা করছি। গ্রাহকদের কাছে আমাদের সহজলভ্য চশমা ছড়িয়ে দেয়ার মাধ্যমে আরো বিস্তৃত অভিজ্ঞতা অর্জন করতে আগ্রহী।

এরই মধ্যে সিরিজ বি ফাউন্ডিংয়ে ২ কোটি ১০ লাখ ডলার সংগ্রহ করেছে আইওয়া। রিয়াদভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান নোয়া ক্যাপিটাল ও কিংসওয়ের মাধ্যমে এ অর্থ সংগ্রহ করা হয়েছে। কয়েকটি ফরাসি প্রতিষ্ঠানের সহযোগিতায় নিজেদের ব্যবসা বৃদ্ধির এ পরিকল্পনা নিয়েছে আইওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *