বিআইএম এর ঢাকা কার্যালয় এ বিএসইসি’র তিনদিন ব্যপি ‘উৎপাদনশীলতা ও MCFA’ কোর্স শুরু

স্টাফ রিপোর্ট

করোনা দুর্যোগে বিএসইসি’র অধীনস্থ শিল্প প্রতিষ্ঠানগুলো যে ক্ষতির সম্মুখীন হয়েছে, তা কাটিয়ে প্রতিষ্ঠানকে পুনরায় লাভজনক করে তুলতে কর্মকর্তা কর্মচারিদের প্রতি আহবান জানিয়ে বিএসইসির চেয়ারম্যান মোঃ শহীদুল হক ভূঁঞা বলেন, Productivity & Material Flow Cost Accounting (MFCA) টুলস জাপান ও ইনিডিয়াকে যেমন আমুল পরিবর্তন এনে দিয়েছে আমরা চাইলে এর দক্ষতা কাজে লাগিয়ে বিএসইসি তথা শিল্প মন্ত্রণালয়কে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যেতে পারি। তিনি বলেন,  বিএসইসি’র প্রতিষ্ঠানগুলোর উৎপাদন প্রক্রিয়ায় মালামাল ও আনুসঙ্গিক শক্তি ব্যবহারেরর ও অপচয়য়ের ক্ষেত্র নির্ধারণ, হিসাব সংরক্ষণ এবং অপচয়রোধে কোর্সিটি সহায়ক ভুমিকা রাখবে।

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন (বিএসইসি)’র অধীনস্থ শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে শনিবার (১৮ সেপ্টেম্বর, ২০২১) রাজধানীর সোবহানবাগে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট- বিআইএম মিলনায়তনে তিন দিনব‍্যাপী (১৮, ১৯ এবং ২০ সেপ্টেম্বর ২০২১) ‘উৎপাদনশীলতা ও MCFA’ বিষয়ক ইন-হাউজ প্রশিক্ষণ কোর্স  উদ্বোধন করা হয়।

বিএসইসির চেয়ারম্যান মোঃ শহীদুল হক ভূঁইয়া, এনডিসি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসির পরিচালক বাণিজ্যিক এ কে মহিউদ্দিন আহমদ। প্রশিক্ষণ কোর্সে বিএসইসি’র নিয়ন্ত্রণাধীন ৯টি শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, প্রোডাকশন ও একাউন্টস হেডসহ মোট ৩১ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *