বাণিজ্য মেলার আয়োজন অপরিহার্য: রাষ্ট্রপতি

স্টাফ রিপোর্টার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমাদের রপ্তানি পণ্য ও বাজার বহুমুখীকরণে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন অপরিহার্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে নিয়মিত এ ধরনের আয়োজন অর্থবহ অবদান রাখবে।

তিনি বলেন, অধিকন্তু মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এবারের মেলা আয়োজনের গুরুত্ব অনেকটা বেশি। বিশ্বব্যাপী আমাদের দেশের বাণিজ্যিক যোগসূত্র স্থাপনে এবারের বাণিজ্য মেলা বিশেষ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

শনিবার (১ জানুয়ারি) ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা’ উপলক্ষে দেওয়া বাণীতে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)-২০২২ ঢাকার পূর্বাচলে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ১ জানুয়ারি ২০২২ শুরু হচ্ছে জেনে আমি আনন্দিত। আমি ২৬তম ডিআইটিএফ-তে অংশগ্রহণকারী সব দেশি-বিদেশি প্রতিষ্ঠানকে স্বাগত জানাই।

তিনি বলেন, বিশ্বব্যাপী কোভিড-১৯ এর কারণে এ বছর ভিন্ন আঙ্গিক ও পরিবেশে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। তাই ডিআইটিএফ-২০২২ এর আয়োজকদের মেলায় অংশগ্রহণকারী সব পণ্য প্রদর্শক, ক্রেতাসাধারণ ও দর্শনার্থীদের যথাযথ সেবা দেওয়া এবং ব্যবসার অনুকূল পরিবেশ সৃষ্টি করতে হবে।

রাষ্ট্রপতি বলেন, আমি আশা করি, ব্যবসায়ী মহল ও ভোক্তাদের জন্য ডিআইটিএফ-২০২২ একটি উপযোগী ও আদর্শ প্লাটফর্ম হিসেবে বিবেচিত হবে এবং তারা মেলায় নিয়মিত অংশগ্রহণে উদ্বুদ্ধ হবেন।

Leave a Reply

Your email address will not be published.