নীট শিল্পের নারী শ্রমিকদের হাইজিন সচেতনতায় কাজ করবে : বিকেএমইএ-কনসেপটো অ্যাডভারটাইজিং

স্টাফ রিপোর্ট

নীট কারখানায় কর্মরত নারী শ্রমিকদের মিন্স ট্রুয়াল হাইজিন বিষয়ে সচেতনতা তৈরিতে বিকেএমইএ ও কনসেপটো অ্যাডভারটাইজিংয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। (১৮ ফেব্রুয়ারি ২০২১) বিকেএমইএ ঢাকা কার্যালয়ে এই সমাঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে বিকেএমইএ’র পক্ষে প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী এবং কনসেপটো অ্যাডভারটাইজিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা তুষার দাস ও ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ খান সমঝোতাটিতে স্বাক্ষর করেন।
এসময় দুই প্রতিষ্ঠানেরই র্উধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আগামী ১ মার্চ থেকে ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন ফর দ্যা ফিমেলগার্মেন্ট ওয়ার্কার্স মিন্স ট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট’ শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় বিকেএমইএ’র ১০ টি সদস্য কারখানায় এই কার্যক্রম পরিচালিত হবে।
তিন মাসের এই ক্যাম্পেইন চলাকালে উক্ত ১০ টি কারখানার মধ্যে নারায়নগঞ্জের ছয়টি,ঢাকার দুইটি এবং চট্টগ্রামের দুইটি নীট কারখানার শ্রমিকরা এসএমসি’র জয়া ব্র্যান্ডের সেনিটারি ন্যাপকিন বাজার মূল্যের চেয়ে সাশ্রয়ী মূল্যে পাবেন। এর সাথে একটি কিনলে একটি ফ্রি অফারও থাকছে।
‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন ফর দ্যা ফিমেল গার্মেন্ট ওয়ার্কার্স মিন্স ট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট’ প্রকল্পের আওতায় একটি ইন লাইন ও বেজলাইন সার্ভে পরিচালিত হবে। যার ফলাফলের ভিত্তিতে পরবর্তীতে এই সেবাটি বিকেএমএ’র সদস্যভুক্ত সকল কারখানায় বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *