দ্রব্যমূল্য পরিস্থিতি নিয়ে বৈঠকে ৫ মন্ত্রী

স্টাফ রিপোর্টার

দেশে হঠাৎ করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে দ্রব্যমূল্য পরিস্থিতি ও বাজার পর্যালোচনা করতে বৈঠকে বসেছেন সরকারের চার মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে রোববার (১৩ মার্চ) বিকেল ৪টার দিকে সরকারের শীর্ষ পর্যায়ের জরুরি এ বৈঠক শুরু হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত রয়েছেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব, পুলিশ পরিদর্শক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত রয়েছেন।

গত কিছুদিন ধরেই ভোজ্যতেল, ডাল, চাল, আটা, চিনি, পেঁয়াজসহ বিভিন্ন নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র শ্রেণির মানুষ। অন্যদিকে এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান। রোজার মাসকে সামনে রেখে বাজার আরও অস্থিতিশীল হয়ে উঠতে পারে বলে আশঙ্কা বাজার সংশ্লিষ্টসহ সাধারণ মানুষের।

Leave a Reply

Your email address will not be published.