দলে ফিরেই নেইমারের লাল কার্ড

স্টাফ রিপোর্ট

অলিম্পিক লিয়নকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে আন্তর্জাতিক সূচির বিরতিতে গিয়েছিল ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই। ইউরোপিয়ান ফুটবলারদের জন্য এটি আন্তর্জাতিক সূচির বিরতি হলেও, নেইমার তথা লাতিন অঞ্চলের জন্য এটি ছিল একপ্রকার ছুটি। কেননা আগেই স্থগিত করা হয়েছিল লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই।

সেই ছুটি কাটিয়ে ফেরাটা মোটেও সুখকর হয়নি নেইমারের। শনিবার ক্লাব ফুটবল ফেরার রাতে লাল কার্ড দেখেছেন তিনি। যার ফলে খেলতে পারবেন না পরের ম্যাচে। অর্থাৎ বলা চলে, ছুটি কাটিয়ে ফিরে আবার এক ম্যাচের ছুটি পেয়ে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) এ ব্রাজিলিয়ান সুপারস্টার।

নেইমারের লাল কার্ড দেখার দিনে ইতিবাচক ফল পায়নি তার দলও, হেরে গেছে শিরোপার দৌড়ে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিলের কাছে। একমাত্র গোলে পাওয়া জয়ে পিএসজিকে দুইয়ে নামিয়ে ফের শীর্ষস্থান দখল করেছে লিল।

অথচ নিজেদের ঘরের মাঠে পরিসংখ্যানের বিচারে সবকিছুতেই এগিয়ে ছিল পিএসজি। ম্যাচের প্রায় ৭০ শতাংশ সময় বলের দখল রেখেছিল নিজেদের কাছে, অন্তত ১৬ বার উঠেছে জোরালো আক্রমণে। কিন্তু কাজের কাজ গোলটি আর পায়নি মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

অন্যদিকে মাত্র তিনবারের চেষ্টায় জয়সূচক গোল আদায় করে নিয়েছে লিল। এমবাপে-নেইমারদের গোল মিসের মহড়ায় ম্যাচের ২০ মিনিটের সময় ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে দলকে জয়ের রাস্তায় তুলে দেন ২১ বছর বয়সী কানাডিয়ান ফরোয়ার্ড জোনাথন ডেভিড।

পিছিয়ে পড়ে ম্যাচে সমতা ফেরানোর একের পর এক চেষ্টা করেছে পিএসজি। কিন্তু সাফল্য আসেনি। উল্টো ম্যাচের ৯০ মিনিটের মাথায় প্রতিপক্ষ খেলোয়াড় থিয়াগোর ফাউলে মেজাজ হারান নেইমার। থিয়াগোকে ধাক্কা মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি। এ ঘটনায়।উত্তেজনার সৃষ্টি হলে থিয়াগোকেও লাল কার্ড দেখান রেফারি। তবে তার দল জয় নিয়েই মাঠ ছেড়েছে।

এ পরাজয়ের পর এখন ৩১ ম্যাচে ২০ জয় ও ৩ ড্রতে পাওয়া ৬৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে পিএসজি। সমান ম্যাচে ১৯ জয় ও ৯ ড্রতে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে লিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *