চট্টগ্রামে বিসিক শিল্প ও পণ্য মেলা শুরু

স্টাফ রিপোর্ট

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চট্টগ্রাম  জেলা কার্যালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে “বিসিক শিল্প ও পণ্য মেলা”র আয়োজন করা হয়েছে।

উক্ত মেলা রোববার (২৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে চলবে ০৪ মার্চ ২০২১ পর্যন্ত; প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেলা ও প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত। বিসিক ভবন প্রাঙ্গণ, বাদামতলীর মোড়, আগ্রাবাদ, চট্টগ্রামে সম্পুর্ন  স্বাস্হ্যবিধি মেনে মেলার কার্যক্রম পরিচালিত হবে।

মেলার উদ্বোধন করেন বিসিক চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক মোঃ মোতাহার হোসেন (উপসচিব)। এ সময় উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয় চট্টগ্রামের উপ-মহাব্যবস্থাপক আহমেদ জামাল নাসের চৌধুরীসহ বিসিক চট্টগ্রামের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মেলায় বিসিকের ঋণ ও প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের তৈরি ক্ষুদ্র ও কুটিরজাত সামগ্রীসহ উদ্যোক্তারা ৩৪টি স্টলে নিজেদের তৈরি পণ্য সামগ্রী উপস্থাপন করছেন।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। ক্ষতিগ্রস্থ এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাঁদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে  সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোণা জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *