ক্রেতা সুরক্ষা ও স্বাচ্ছন্দ্য প্রদানে দারাজের আয়োজন অনলাইন ‘কোরবানীর হাট’

নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক করোনা মহামারির সংক্রমণের ফলে বাজারে গিয়ে কোরবানীর পশু কেনা স্বাস্থ্য সুরক্ষার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। এ সঙ্কট সমাধানে, দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (https://www.daraz.com.bd) শাইনেক্স ফ্লোর ক্লিনারের সহযোগিতায় পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে নিজস্ব অনলাইন ‘কোরবানীর হাট’ শুরু করেছে। এখন ক্রেতারা স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে দুশ্চিন্তা না করে ঘরে বসেই কোরবানির পশু কিনতে পারবেন। সোমবার (১২ জুলাই ২০২১) দারাজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
অনলাইন ‘কোরবানীর হাট’- এ সকল পশুর ওজন, বয়স, জাত ও গায়ের রঙ উল্লেখ করে ছবি, ভিডিও ও বিস্তারিত (ওজন, বয়স, রং , ব্রীড) দেয়া থাকবে; ক্রেতারা দারাজ অ্যাপের মাধ্যমে সবকিছু দেখে তাদের পছন্দসই কোরবানীর পশু কিনতে পারবেন। যারা গরুর হাটে যাওয়ার মত পর্যাপ্ত সময় পাচ্ছেন না কিংবা যারা করোনার সংক্রমণের ভয়ে মানুষের সমাগম এড়াতে চাচ্ছেন, তাদেরকে কোরবানীর পশু কিনতে সহায়তা করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। শেষ হয়ে যাওয়ার আগেই প্রচুর গরু ও ছাগলের মধ্য থেকে দেখেশুনে পছন্দ করে নিতে ক্রেতারা কোরবানীর হাটে ভিজিট করুন।
দারাজের অনলাইন ‘কোরবানীর হাট’- এ মোট ১ হাজারটি পশু রয়েছে (৭শ’টি গরু এবং ৩শ’টি ছাগল) কোরবানির পশুর মূল্যসীমা মূল্য ৫৫ হাজার টাকা থেকে ৮ লাখ টাকার মধ্যে। এখানে প্রত্যেকটি পশুই অর্গানিক ও বিশুদ্ধ। চলমান এ অনলাইন হাটে সহায়তা করছে শাইনেক্স ফ্লোর ক্লিনার এবং হাটটি চলবে আগামী ১৬ জুলাই পর্যন্ত। যেহেতু সময় খুবই সীমিত, আগ্রহী গ্রাহকদের দ্রুত অর্ডার করতে হবে।
এ হাটে ক্রেতাদের জন্য গরু ক্রয়ে রয়েছে ৬,৫০০ টাকা পর্যন্ত এবং ছাগল ক্রয়ে রয়েছে ২,৫০০ টাকা পর্যন্ত ছাড়; সাথে আছে ফ্রি ডেলিভারি ব্যবস্থা ও ফ্রি হাসিল সুবিধা। সঠিক স্বাস্থ্যবিধি ও স্যানিটাইজেশন নিশ্চিত করতে ক্রেতারা প্রতিটি ক্রয়ের সাথে শাইনেক্স ফ্লোর ক্লিনার ফ্রি পাবেন এছাড়াও, ক্রেতাদের জন্য প্রি-পেমেন্ট অপশনের মত অসাধারণ সুবিধাগুলোও থাকছে।
বৈশ্বিক মহামারির আগে খেলার মাঠ, রাস্তা ও অন্যান্য উন্মুক্ত স্থানে অস্থায়ী গরুর হাটগুলো বসতো। কিন্তু এ বছর এসব স্থানে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেশি। এমন ঝুঁকি থেকে বাঁচতে, দারাজের অনলাইন হাটের মাধ্যমে ক্রেতারা মোবাইলে ক্লিক করেই তাদের পছন্দসই কোরবানীর গরু বা ছাগল কিনে ফেলতে পারেন ঘরে বসেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *