কিন্ডল ডিভাইসের জন্য নতুন আপডেট আনছে অ্যামাজন

স্টাফ রিপোর্ট

কিন্ডল ডিভাইসের জন্য শিগগিরই নতুন আপডেট আনবে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। সম্প্রতি কিন্ডল, কিন্ডল পেপারহোয়াইট ও কিন্ডল ওয়াসিসের আপডেট-সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। খবর গ্যাজেটস নাউ।

অ্যামাজন জানায়, ব্যবহারকারীরা যাতে আরো ভালোভাবে কিন্ডল ডিভাইস ব্যবহার করতে পারেন সেজন্য নতুন আপডেট আনা হচ্ছে। আপডেট আসার পর ব্যবহারকারীরা ডিভাইসের উজ্জ্বলতা নিয়ন্ত্রণের পাশাপাশি এয়ারপ্লেন মোড চালু করা ও ডিসপ্লের ওপর থেকে সোয়াইপ ডাউন করে সব সেটিংসে প্রবেশ করতে পারবেন। আপডেটে নতুন বটম নেভিগেশন ফিচার যুক্ত করা হবে। এটি ব্যবহারের মাধ্যমে কিন্ডল ব্যবহারকারীরা সহজেই হোম, লাইব্রেরি ও কারেন্ট বুকে নেভিগেট করতে পারবেন।

অ্যামাজনের তথ্যানুযায়ী, কিন্ডল (অষ্টম প্রজন্ম ও তার পরবর্তী ভার্সন), কিন্ডল পেপারহোয়াইট (সপ্তম প্রজন্ম ও তার পরবর্তী ভার্সন) এবং কিন্ডল ওয়াসিস এ আপডেট আসতে পারে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ আপডেট বাজারে ছাড়া হবে বলে জানা গেছে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে আনতে যাওয়া আপডেটের পাশাপাশি চলতি বছর শেষে কিন্ডল ডিভাইসের জন্য আরো একট আপডেট আনা হবে বলে জানিয়েছে অ্যামাজন। ওই আপডেটে কিন্ডল ডিভাইসের হোম ও লাইব্রেরিতে বেশকিছু পরিবর্তন আনা হবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

কয়েক বছর ধরে কিন্ডল ডিভাইসে আপডেট দিয়ে আসছে অ্যামাজন। সম্প্রতি প্রতিষ্ঠানটি দ্রুত গতিতে ডাউনলোডের সুবিধা আনার পাশাপাশি কোনো বিজ্ঞাপন ছাড়াই ডিভাইসের স্ক্রিনসেভার হিসেবে কোনো বইয়ের পৃষ্ঠা যুক্ত করার সুবিধা নিয়ে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *