উইন্ডোজ ১১-এর সার্চে পরিবর্তন আনছে মাইক্রোসফট

স্টাফ রিপোর্টার

চলতি সপ্তাহে উইন্ডোজ ১১-এর ইনসাইডার প্রিভিউ বিল্ডে বেশকিছু পরিবর্তন এনেছে মাইক্রোসফট। এসব পরিবর্তন ডেভেলপার চ্যানেলে বেশকিছু সমস্যার সমাধান দেয়ার পাশাপাশি উইন্ডোজ ১১-এর সার্চ অপশনে পরিবর্তন আনবে। খবর টেকরাডার।

উইন্ডোজ সেন্ট্রাল নতুন ফিচারগুলো শনাক্ত করে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো মাইক্রোসফট ফ্যামিলি ও ক্লিপচ্যাম্প অ্যাপগুলো ইনবক্স অ্যাপ হিসেবে যুক্ত হচ্ছে। অর্থাৎ সামনের দিনগুলোয় উইন্ডোজ ১১ সংবলিত কম্পিউটারে অ্যাপগুলো প্রি-ইনস্টলড থাকবে।

আপডেটের আগের ভার্সনে ব্যবহারকারীরা প্যারেন্টাল কন্ট্রোলের পাশাপাশি ডিজিটাল অ্যাক্টিভিটি প্রতিবেদন দেখতে পারতেন। বর্তমান ভার্সনে একটি ভিডিও এডিটিং প্রোগ্রাম দেয়া হয়েছে। যেটি ব্যবহারকারীদের আরো সুবিধা দেবে। নতুন আপডেটে উইন্ডোজ ১১-এর সার্চে পরিবর্তন আনা হয়েছে। ইনসাইডার প্রোগ্রামে শিগগিরই সার্চ হাইলাইটস নামে একটি ফিচার চালু করা হবে। এটি টাস্কবারে অবস্থান করবে এবং ব্যবহারকারীকে বিশ্বে বর্তমানে প্রচলিত বিষয়ে তথ্য সংগ্রহে সহায়তা করবে।

প্রযুক্তিবিদদের ধারণা, উইন্ডোজ ১১ ইনস্টলের সময় ব্যবহারকারীরা যেন অনলাইন থাকেন, সেটি নিশ্চিতেই এ উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট। তবে ইনসাইডারের সব ব্যবহারকারীর জন্য ফিচারটি এখন উন্মুক্ত করা হবে না। সবার জন্য চালু করার আগে মাইক্রোসফট ইউজার রিভিউয়ের জন্য অপেক্ষা করছে। এছাড়া প্রিন্ট, কুইক অ্যাসিস্টসহ একাধিক বাগেরও সমাধান করা হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.