ইএফডি লটারির তৃতীয় ড্র অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) ব্যবহার করে দোকান থেকে কেনাকাটার লটারির তৃতীয় ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথম পুরস্কার হিসেবে করমুক্ত এক লাখ টাকা পেয়েছেন ০০২৩২১এক্সএইচকিউডিজেভিবি১৭৮ নম্বর কুপন।

সোমবার (৫ এপ্রিল) দুপুর ২টা ৩০ মিনিটে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে এ লটারির ড্র অনুষ্ঠিত হয়। এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম লটারি কার্যক্রম পরিচালনা করেন।

মার্চ ১ থেকে ৩১ মার্চের মধ্যে ইস্যুকৃত কেনাকাটার ওপর ১০১টি কুপন নির্বাচিত করে এনবিআর। লটারিতে প্রথম পুরস্কার হিসেবে এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (৫টি কুপন)। এভাবে ১০ হাজার টাকার (৯৪টি কুপন) স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে বলা হয়, লটারির ড্র ঘোষণার তিন কর্মদিবসের মধ্যে কুপনের নম্বর রাজস্ব বোর্ডের ওয়েবসাইট ও জাতীয় দৈনিকে প্রকাশ করা হবে। এছাড়া পুরস্কার পেতে কোনো সমস্যা হলে ০১৯৬৩৬৩৬৫৫৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

গত বছরের আগস্ট মাসে রাজধানীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে প্রাথমিকভাবে এক হাজার ইএফডি মেশিন বসানো হয়। চলতি বছরের মার্চ পর্যন্ত সারাদেশে তিন হাজার ৩০টি ইএফডি মেশিন বসানো হয়েছে। আর জুন ২০২১ সালের মধ্যে ১০ হাজার ইএফডি মেশিন বসানো হবে।

>> পুরস্কার পেল যে ১০১টি কুপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *