আয়কর জরিপ করবে কর অঞ্চল-১২

স্টাফ রিপোর্ট

করযোগ্য আয় থাকা সত্ত্বেও করের আওতার বাইরে আছেন তাদের করজালে আনার জন্য আয়কর জরিপ কার্যক্রম শুরু করবে কর অঞ্চল-১২। আগামী বুধবার (১৩ অক্টোবর) থেকে এ জরিপ কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাজধানীর কামরাঙ্গীরচরের কামরুল ইসলাম কমিউনিটি সেন্টারে এক কর্মশালায় তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন কর অঞ্চল-১২ এর যুগ্ম কর-কমিশনার মো. আশরাফুল ইসলাম। রাজস্ব আহরণকে সমৃদ্ধ ও টেকসই করার লক্ষ্যে করজাল সম্প্রসারণ প্রয়োজন বলে মনে করেন তিনি।

আশরাফুল ইসলাম বলেন, যাদের করযোগ্য আয় থাকা সত্ত্বেও অদ্যবধি করজালের বাইরে রয়েছেন তাদের তথ্য সংগ্রহের জন্য আগামী ১৩ অক্টোবর থেকে আয়কর জরিপ কার্যক্রম শুরু হবে। এ বিষয়ে তথ্য প্রমাণ দাখিলসহ সার্বিক সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, এ জরিপের মাধ্যমে নতুন করদাতা বাড়বে এবং একই সঙ্গে কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) গ্রহণকারী করদাতাদের রিটার্ন দাখিলের সংখ্যা বাড়বে বলে আশা করছি। কর অঞ্চল-১২ এর আওতাধীন অন্যান্য এলাকায়ও এ কর্মসূচি পর্যায়ক্রমে পরিচালনা করা হবে বলেও তিনি জানান।

এসময় কর্মশালা আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কামরাঙ্গীরচর থানার সভাপতি আবুল হোসেন সরকার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর (ওয়ার্ড নম্বর-৫৫) মো. নুরে আলম, ৫৬ ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ৫৭ ওয়ার্ডের কাউন্সিলর মো. সাইদুল ইসলাম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর শেফালী আক্তার ও উপ-কর কমিশনার একেএম ইসমাইল আহম্মেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *