বিলাসবহুল হোটেল কিনছে রিলায়েন্স

স্টাফ রিপোর্টার

নিউইয়র্কের বিলাসবহুল হোটেল মান্দারিন ওরিয়েন্টাল অধিগ্রহণ করছে ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। এ নিয়ে এক বছরের মধ্যে দুটি উল্লেখযোগ্য হোটেল অধিগ্রহণ করছে প্রতিষ্ঠানটি। চলতি বছরের মার্চের মধ্যেই অধিগ্রহণসংক্রান্ত সব লেনদেন সমাপ্ত হবে বলে আশা করা হচ্ছে। খবর দ্য প্রিন্ট।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অধীনস্থ প্রতিষ্ঠান রিলায়েন্স ইন্ডাস্ট্রিয়াল ইনভেস্টমেন্ট অ্যান্ড হোল্ডিং লিমিটেডের মাধ্যমে হোটেলটি অধিগ্রহণের চুক্তি হয়। যেখানে কলম্বাস সেন্টার করপোরেশনের কাছে থাকা মান্দারিন ওরিয়েন্টালের ৭৩ দশমিক ৩৭ শতাংশ শেয়ার অধিগ্রহণের চুক্তি হয়েছে।

কলম্বাস সার্কেলে অবস্থিত হোটেলটির বলরুমের তুমুল চাহিদা। পাশাপাশি পাঁচতারকা মানের স্পা ও এমএ লাউঞ্জের খাবারেরও সুনাম রয়েছে। সেন্ট্রাল পার্কের পাশে একটি বহুতল টাওয়ারে ২০০৩ সালে প্রতিষ্ঠিত হোটেলটিতে রয়েছে ২৪৮টি কক্ষ ও স্যুট। টাওয়ারটির ৩৫ থেকে ৫৪ তলাজুড়ে মান্দারিন ওরিয়েন্টালের অবস্থান।

এর আগে গত বছরের এপ্রিলে যুক্তরাজ্যের স্টোক পার্ক লিমিটেড অধিগ্রহণ করে রিলায়েন্স। হোটেলটি জেমস বন্ড সিরিজের চলচ্চিত্রের শুটিংয়ের জন্য বিখ্যাত। দুটি বিখ্যাত হোটেল অধিগ্রহণের মাধ্যমে নিজেদের সাফল্যের মুকুটে আরো একটি পালক যোগ করল রিলায়েন্স। সংশ্লিষ্টরা বলছেন, মান্দারিন ওরিয়েন্টাল অধিগ্রহণের মাধ্যমে হোটেল ও আতিথেয়তা শিল্পে আরো এক ধাপ এগিয়ে গেল রিলায়েন্স গ্রুপ।

মান্দারিন ওরিয়েন্টাল নিউইয়র্ক বেশকিছু আন্তর্জাতিক প্রভাবশালী পুরস্কারও জিতেছে। এর মধ্যে রয়েছে এএএ ফাইভ ডায়মন্ড হোটেল, ফোর্বসের ফাইভ স্টার হোটেল, ফোর্বসের ফাইভ স্টার স্পা পুরস্কারও রয়েছে। রিলায়েন্সের দেয়া তথ্য অনুযায়ী, ২০১৮ সালে হোটেলটির আয় ছিল সাড়ে ১১ কোটি ডলার। ২০১৯ সালে ১১ কোটি ৩০ লাখ ডলার এবং কভিডজনিত কারণে ২০২০ সালে এসে আয় হয় মাত্র দেড় কোটি ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
WhatsApp
FbMessenger
Tiktok