দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজের বাণিজ্যিক উৎপাদন শুরু

0
13
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

দেশবন্ধু গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের বাণিজ্যিক উৎপাদন শুরু হয়েছে। রোববার শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন।

এ লক্ষ্যে নরসিংদীর পলাশে অবস্থিত দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ’র কারখানা প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান।

এছাড়া দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা এবং ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানসহ স্থানীয় রাজনৈতিক নেতারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজের উৎপাদিত কোমল পানীয়র মধ্যে রয়েছে- এনার্জি ড্রিংক ‘গুরু’, দেশবন্ধু কোলা, দেশবন্ধু লেমন, দেশবন্ধু ক্লাউডি লেমন, দেশবন্ধু ড্রিংকিং ওয়াটার, দেশবন্ধু জিরা পানি, দেশবন্ধু ম্যাংগো ড্রিংক এবং দেশবন্ধু লিচি ড্রিংক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ কৃষি ভিত্তিক দেশ। সেই কৃষি ভিত্তিক দেশে যত শিল্প-কারখানা গড়ে উঠবে, ততো আমরা এ দেশকে এগিয়ে নিতে সক্ষম হবো।

তিনি বলেন, অনেকের টাকা আছে। কিন্তু বিনিয়োগের ক্ষেত্রে এগিয়ে আসতে চায় না। অন্যভাবে তারা মুনাফা চায়। তবে যে বিনিয়োগের মাধ্যমে দেশের উপকার হবে, জনগণের উকার হবে, জনগণের কর্মসংস্থান হবে, সেই বিনিয়োগ একদিকে লাভবান হবে, অন্যদিকে সোয়াবও পাবে।

তার কারণ একটি শিল্পের মাধ্যমে অনেক লোকের কর্মসংস্থান হয় এবং এই কর্মসংস্থানের মাধ্যমে সেইসব পরিবারের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান, চিকিৎসা সবকিছুর একটা নিশ্চয়তা হয়- বলেন আমির হোসেন আমু।

বিশেষ অতিথির বক্তব্যের নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজের মালিক পক্ষকে উদ্দেশ্য করে বলেন, আপনারা আমাদের অঞ্চলের মানুষকে যোগ্য চাকরির সুযোগ করে দিবেন। আমাদের পক্ষ থেকে আপনাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, দেশের সর্বত্রই শিল্প-কারখানায় গন্ডগোল বাধে, হরতাল হয়। কিন্তু আমাদের পলাশ নির্বাচনী অঞ্চলের কারখানায় কোনো ঝামেলা হয় না, হরতাল হয় না।

উত্তর দিন