খাজার সেঞ্চুরি

স্টাফ রিপোর্টার

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের মধ্যকার লড়াই এখন বেশ রোমাঞ্চের জন্ম দিচ্ছে। প্রথম দিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল অর্ধেক দিনের খেলা। দ্বিতীয় দিনও বৃষ্টি হানা দিয়েছে কয়েকবার। কিন্তু আজ বৃষ্টিই খুব বেশি সুবিধা করতে পারেনি। বরং, ইংলিশ পেসারদের চোখ রাঙানি উপেক্ষা করে বড় স্কোর গড়েছে স্বাগতিকরা।

তবে, আশ্চর্যের বিষয় হলো প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগেই ইংল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। অর্থ্যাৎ, ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান করার পরই ইনিংস ঘোষণা করে দেন অস্ট্রেলিয়া অধিনায়ক।

অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়েছেন উসমান খাজা। অ্যাশেজের আগের তিন টেস্টে দলে ছিলেন না পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্যাটার। আগের তিন টেস্টে তাকে বাদ দেয়া যে যৌক্তিক ছিল না তা ব্যাট হাতেই প্রমাণ করে দিয়েছেন তিনি। মূলতঃ উসমান খাজা আউট হওয়ার কিছুক্ষণ পরই ইনিংস ঘোষণা দেন অসি অধিনায়ক।

ক্যারিয়ারে ৯ম টেস্ট সেঞ্চুরি করার পর উসমান খাজা আউট হন ১৩৭ রান করে। ৪১০ মিনিট ক্রিজে থেকে ২৬০টি বল মোকাবেলা করেন তিনি। বাউন্ডারি হাঁকিয়েছেন ১৩টি।

বল হাতে বিধ্বংসী ছিলেন স্টুয়ার্ট ব্রড। প্রথম তিন টেস্টের মধ্যে শুধুমাত্র অ্যাডিলেডে খেলেছিলেন ব্রড। সিডনিতে ফিরেই নিজের জাত আবারও চেনালেন। একাই নিলেন ৫ উইকেট। টেস্ট ক্রিকেটে এ নিয়ে ১৯তম ফাইফার নিলেন ব্রড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
WhatsApp
FbMessenger
Tiktok